বাংলাদেশ: মঙ্গলবার ২৪ মে ২০২২ খ্রিস্টাব্দ
১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২২ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ২৪ মে ২০২২ খ্রিস্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২২ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু

8 / 100

এইনগরে অনলাইন ডেস্কঃ উচ্চ আদালতের নির্দেশে দেশের অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।  মঙ্গলবার দুপুরের পর থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গেছে। 

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার গণমাধ্যমকে বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী বিটিআরসি তালিকা করেছে। সেই তালিকা ধরে অনিবিন্ধত নিউজ পোর্টালগুলো বন্ধ করা হচ্ছে। 

এদিকে বিকালে ৫টার পর বিডিনিউজ২৪, বাংলানিউজ২৪, জাগো, ঢাকাপোস্ট, টিবিএস-এর মতো অনেক নিউজ পোর্টালগুলো ব্লক পাওয়া যায়।  যদিও পরে আবার এগুলো চালু হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জানান, এই বন্ধ প্রক্রিয়ায় যদি কোনো ভুল ত্রুটি হয়, ভুলে যদি কোনো পোর্টাল বন্ধ করা হয়- তাহলে সংশ্লিষ্ট পোর্টাল কর্তৃপক্ষ বিটিআরসির সঙ্গে যোগাযোগ করে নিবন্ধনের তথ্য প্রমাণ দিলে সেসব সাইট খুলে দেওয়া হবে।

গত ১৪ সেপ্টেম্বর অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল সাতদিনের মধ্যে বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছিলেন।

হাইকোর্টের এই নির্দেশের পরে বিটিআরসি সময় চেয়ে আবেদন করে।  সেই আবেদনের ওপর শুনানি নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ বিটিআরসিকে আদেশ প্রতিপালনে আরও দুই সপ্তাহ সময় দেন।  এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য আগামী ২৫ অক্টোবর দিন ধার্য করেছেন হাইকোর্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *