বাংলাদেশ: শুক্রবার ১৯ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ | ২০ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: শুক্রবার ১৯ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ | ২০ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

অবশেষে খুলে দেয়া হলো কক্সবাজারের সকল বিনোদন কেন্দ্র

8 / 100

সুশান্ত পাল বাচ্চু, কক্সবাজার: অবশেষে খুলে দেয়া হলো কক্সবাজার জেলার সকল বিনোদন কেন্দ্র। সাথে পর্যটকদের জন্য উন্মুক্ত হলো বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতও। আজ বিকেলে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী, সুগন্ধা ও কলাতলী পয়েন্টে গিয়ে দেখা গেছে, পর্যটক এবং স্থানীয় ভ্রমণ পিপাসুদের ভিড় বেড়েছে সমুদ্র দর্শনে।

দীর্ঘদিন পর সমুদ্র সৈকতে গোসল করতে পেরে ভাললাগার কথা জানান স্থানীয় পর্যটক রফিকুল ইসলাম। তবে আগতদের অনেকের মুখে ছিল না মাস্ক এবং মানা হয়নি স্বাস্থ্যবিধি। কিন্তু স্বাস্থ্যবিধি মানাতে কঠোর হবার কথাও জানিয়েছে টুরিস্ট পুলিশ।

এদিকে, স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের ভ্রমণের আহবান জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আবু সুফিয়ান।

পর্যটন ব্যবসায়ী জয়নাল আবেদীন ভুট্টু জানান, দীর্ঘদিন পর পর্যটন শহরে কর্মচাঞ্চচল্য ফিরে এসেছে। আশা করছি অতি দ্রুত সময়ে লোকসান কাটিয়ে উঠতে পারব।

সরকারি নির্দেশনা অনুযায়ী অর্ধেক পর্যটক ও হোটেল-মোটেলে ৫০ শতাংশ কক্ষ ভাড়া দিতে কক্সবাজারের ৪ শতাধিক হোটেল মোটেল ও রিসোর্ট প্রস্তুত বলে জানিয়েছেন কক্সবাজার হোটেল-মোটেল, গেস্ট হাউজ মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার। কক্সবাজার টুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ জিল্লুর রহমান জানান আগত পর্যটকদের নিরাপত্তার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে টুরিস্ট পুলিশের বেশ কয়েকটি টহল টিম মাঠে থাকবে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটরাও ভ্রাম্যমান আদালত পরিচালনার কথা জানান। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *