বাংলাদেশ: সোমবার ১৭ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ১৭ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৬:১১ পিএম

আর্জেন্টাইন তারকার গোলে জয় পেল বার্সেলোনা

4 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: শুরুটা দুর্দান্ত করেছিল বার্সেলোনা। দুই গোল জমা করে প্রতিপক্ষের জালে।  পরে দারুণভাবে ঘুরে দাঁড়ানো প্রতিপক্ষের কাছে পয়েন্ট হারানোর শঙ্কাও জেগেছিল জাভি এরনান্দেসের মনে।  এ যেন পঁচা শামুকে পা কাটতে চলেছিল বার্সা।

তবে শেষ দিকে বদলি হিসেবে নামা আর্জেন্টাইন তারকা গনজালেসেরে দারুণ গোলে জয় নিয়ে ঘরের মাঠ থেকে সমর্থকদের হাসিমুখেই বিদায় জানালো বার্সা। 

কাম্প ন্যুয়ে শনিবার লা লিগায় পয়েন্ট টেবিলের নিচের দিকের দল এলচেকে ৩-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল কাতালান ক্লাবটি।

ম্যাচে ১৯ মিনিটের মাথায় ২ গোলে এগিয়ে যায় বার্সা।  ৪ মিনিটের ব্যবধানে গোল দুটি হয়। ১৬তম মিনিটে উসমান দেম্বেলের কর্নারে লাফিয়ে উঠে হেড করে গোল করেন জুতগা ব্ল্যাঙ্ক। 

এর ৩ মিনিট পর ডি-বক্সে ঢুকেই ডান পায়ের কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন গাভি।

২-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধেও ছন্দে ছিল বার্সা।  কিন্তু এরই মধ্যে হঠাৎ চমক দেখায় এলচে।  

এক মিনিটের ব্যবধানে ২ গোল করে বার্সাকে হতভম্ব করে দেয়। ৬২তম মিনিটে ডি-বক্সে ঢুকে ডান পায়ের বুলেট গতির শটে গোলরক্ষককে পরাস্ত করেন মরেন্তে। পরের মিনিটে তার ক্রস ফাঁকায় পেয়ে হেডে সমতা ফেরান পেরে মিইয়া।

স্কোরলাইন তখন ২-২।  এলচের দ্বিতীয় গোলটিতে বার্সেলোনার রক্ষণের দুর্বলতার চিত্র ভালোভাবেই ফুটে উঠেছে।  ডি-বক্সে প্রতিপক্ষের ফরোয়ার্ডকে মার্ক করা দূরের কথা, তার আশেপাশেও কেউ ছিল না!

খেলার শেষভাগে গোল পেতে মরিয়া হয়ে ওঠে বার্সা।  

৭২তম মিনিটে হুতগ্লাকে তুলে গনজালেসকে নামান কোচ জাভি। ২৩ বছর বয়সি এই আর্জেন্টাইনই এনে দেন জয়সূচক গোল। ডি-বক্সে গাভির পাস ধরে জোরালো শটে দলকে উচ্ছ্বাসে ভাসান তিনি।

লিগে ১৭ ম্যাচে বার্সেলোনার এটি সপ্তম জয়। সঙ্গে ছয় ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠেছে তারা।

সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। ১৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে এলচে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *