বাংলাদেশ: সোমবার ২৭ জুন ২০২২ খ্রিস্টাব্দ
১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ২৭ জিলকদ ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ২৭ জুন ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ২৭ জিলকদ ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

আর্জেন্টিনার জয় চায় বহু ব্রাজিলিয়ান, ক্ষুব্ধ সিলভাও (ভিডিও)

12 / 100

এইনগরে খেলাঘর: কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলতে ব্রাজিল কোনোভাবেই আর্জেন্টিনাকে ছাড় দিতে রাজি নয়। আর আর্জেন্টিনা চায় শিরোপ খরা ঘুচাতে। কেননা ১৯৯৩ সালের পর থেকে বড় কোনো শিরোপা ঘরে তোলা হয়নি দলটির। সেবার মেক্সিকোকে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। এরপর বেশ কয়েকবার শিরোপার কাছাকাছি গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে লিওনেল মেসির দলকে। তাই দীর্ঘ অপেক্ষা ঘুচিয়ে শিরোপা উঁচু করে ধরার স্বপ্ন নিয়ে আর্জেন্টিনা ফুটবল দল রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে রোববার ব্রাজিলের সঙ্গে লড়বে বাংলাদেশ সময় ভোর ছয়টায়।

তবে এবার মাঠের খেলার আগে গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিয়েছে ভিন্ন একটা বিষয়। যা নিয়ে প্রথমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন নেইমার। এরপর থিয়াগো সিলভাও জানালেন তার মন খারাপের কথা।

এমন কী বিষয় যা নিয়ে এ দুই তারকা চটেছেন! রাগের বিষয় হাস্যকর হলেও একেবারে অবাক করার মতো নয়। ব্রাজিলের বহু মানুষ নাকি আর্জেন্টিনাকে সমর্থন জানাচ্ছেন। শুধু সমর্থন জানাচ্ছেন বললে ভুল হবে। তারা চাইছেন ব্রাজিলের বিপক্ষে যেন আর্জেন্টিনা জেতে। আর এ বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছেন না সিলভা।

ফুটবল নিয়ে দুই দেশের মধ্যে যে প্রতিদ্বন্দ্বিতা তা নিজের রক্তে বহন করছেন এ ব্রাজিলিয়ান। তাই তার কাছে বিষয়টি একেবারে বেমানান লাগছে। সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় বিষয়টি লুকাননি ফাইনালে ব্রাজিলের হয়ে অধিনায়কত্ব করার অপেক্ষায় থাকা এ ফুটবলার। 

সিলভা বলেন, আমি চিন্তা করতে পারছি না ব্রাজিলের মানুষ আর্জেন্টিনাকে সমর্থন জানাচ্ছেন, তাও ব্রাজিলের সঙ্গে আর্জেন্টিনার ম্যাচে!

‘আমাদের মধ্যে রেষারেষি বা দ্বন্দ্ব অত্যন্ত তীব্র। এই দ্বন্দ্ব আমার রক্তেও বইছে। ফলে বিষয়টি নিয়ে আমরা ক্ষুব্ধ। বুঝতেই পারছি না, ব্রাজিলের মানুষ কীভাবে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনাকে সমর্থন করতে পারে’, বলেন সিলভা।

ব্রাজিলিয়ানরা আর্জেন্টিনাকে সমর্থন না করুক সিলভা সেটি চান না। করুক সমর্থন তবে ব্রাজিলের সঙ্গে যখন ম্যাচ আর্জেন্টিনার সেখানেও কীভাবে আর্জেন্টিনাকে ব্রাজিলের মানুষ সমর্থন করছে সে বিষয় তার বোধগম্য হচ্ছে না।

সিলভার মতে,ফ্রান্সের বিপক্ষে বা অন্য কোনো দলের বিপক্ষে যখন আর্জেন্টিনা খেলে তখন ব্রাজিলের মানুষ তাদের সমর্থন দিক, তাতে সমস্যা নেই। কিন্তু  ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে ব্রাজিলের মানুষ আর্জেন্টিনাকে সমর্থন করছে বিষয়টি আমাদের কাছে অচিন্তনীয়। কেননা, আর্জেন্টিনার সঙ্গে আমাদের দ্বন্দ্ব জন্মের পর থেকেই।

এর আগে নেইমারও ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছিলেন এ বিষয়ে।

ইনস্টাগ্রামে এক পোস্টে তারকা এ ফুটবলার লেখেন- আমি কখনও ব্রাজিলের বিপক্ষে কোনো দিন সমর্থন দিইনি, যেখানে ব্রাজিল কোনো কিছুর জন্য লড়ছে। সেটি যে কোনো খেলা হোক, মডেলিং প্রতিযোগিতা, অস্কার কিংবা যা খুশি। সেখানে যদি ব্রাজিল থাকে, তা হলে আমি অবশ্যই ব্রাজিল দলের সমর্থক। কারণ আমি একজন গর্বিত ব্রাজিলিয়ান, এটিই আমার পরিচয়।

সূত্র: টিএনটি স্পোর্টস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *