বাংলাদেশ: শুক্রবার ২৪ জুন ২০২২ খ্রিস্টাব্দ
১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ২৪ জিলকদ ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শুক্রবার ২৪ জুন ২০২২ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ২৪ জিলকদ ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরল ব্রাজিল

8 / 100

এইনগরে খেলাঘর: বিশ্বকাপ বাছাইয়ে গত ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে হোঁচট খাওয়ার পর উরুগুয়েকে হারিয়ে আবারও জয়ে ফিরল ব্রাজিল। শুক্রবার (১৫ অক্টোবর) ভোরে ঘরের মাঠে কাভানি-সুয়ারেজদের বিপক্ষে ৪-১ ব্যবধানের বিশাল জয় পায় তিতের শিষ্যরা।

ম্যাচের ৯০ মিনিটে চোখজুড়ানো ফুটবল খেলেন নেইমার। এক গোল ও দুই অ্যাসিস্টের পাশাপাশি অসংখ্য সুযোগ তৈরী করেছেন পিএসজির এই ফরোয়ার্ড।এছাড়া জোড়া গোলের দেখা পান রাফিনিয়া। শেষ দিকে গোল করে এক হালি পূর্ণ করেন গ্যাব্রিয়েল বারবোসা।উরুগুয়ের হয়ে ফ্রি-কিক থেকে স্বান্তনাসূচক গোলটি করেন লুইস সুয়ারেজ।  

মানাউসের আমাজন এরেনায় দুর্দান্ত শুরু করে স্বাগতিকরা।কলম্বিয়ার বিপক্ষে খেলা সেই ব্রাজিলকে দেখা গেল আজ আগের রূপে। ম্যাচের ১০ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নিয়ে যান নেইমার। ফ্রেদের ক্রস থেকে বল পেয়ে দারুণভাবে নিয়ন্ত্রণে এনে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে জাল খুঁজে পান পিএসজির এই তারকা ফরোয়ার্ড।

১৮তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সদ্য দলে যায়গা করে নেওয়া রাফিনিয়া। বক্সের ভেতর থেকে নেইমারের শট উরুগুয়ের গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি শটে জাল খুঁজে নেন লিডস ইউনাইটেডের এই উইঙ্গার। ৪০তম মিনিটে নেইমারের বক্স থেকে করা দুর্দান্ত শট ঠেকিয়ে দেন মুসলেরা। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে সেলেকাওরা।

বিরতির পর খেলতে নেমে আরও আক্রমণাত্মক হয়ে উঠে স্বাগতিকরা। ৫৬তম মিনিটে ফ্রেদেরিকো ভালভার্দের পাস থেকে বল পেয়ে ব্রাজিলের জাল খুঁজে নেন ম্যানইউ স্ট্রাইকার এদিনসন কাভানি। কিন্তু অফসাইডের কারণে পরক্ষণেই গোলটি বাতিল হয়। ঠিক দুই মিনিট পর ম্যাচে নিজের দ্বিতীয় গোলের দেখা পান রাফিনিয়া। পাল্টা আক্রমণে বল নিয়ে এগিয়ে আসা নেইমারের পাস থেকে বল নিয়ে প্রতিপক্ষের ডিফেন্ডারকে পরাস্ত করে জাল খুঁজে নেন তরুণ এ ফরোয়ার্ড।

৭৭তম মিনিটে ব্যবধান কমান সুয়ারেজ। চমৎকার ফ্রি কিকে জাল খুঁজে নেন এই অ্যাতলেতিকো মাদ্রিদের এই স্ট্রাইকার। চলমান আসরে প্রথমবারের মতো ঘরের মাঠে গোল হজম করল ব্রাজিল।   

৮২তম মিনিটে বারবোসার গোলে জয় প্রায় নিশ্চিত করে ফেলে ব্রাজিল। নেইমারের উঁচু করে বাড়ানো বল জালে পাঠান এই স্ট্রাইকার। গোলটি শুরুতে অফসাইড দেওয়া হলেও পরবর্তীতে ভিএআরের সাহায্য গোলের বাঁশি বাজান রেফারি। শেষ মুহূর্তে আর কোনো গোল না হলে ৪-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।  

১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ব্রাজিল। সাত জয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে আর্জেন্টিনা।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ম্যাচে জয় পেলেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করবে ব্রাজিল।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *