বাংলাদেশ: বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ | ১৯ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ | ১৯ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

একযুগ আগের বাংলাদেশ এখন নেই: ওবায়দুল কাদের

এইনগরে অনলাইন ডেস্ক: ১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আলোর পথে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ১২ বছর আগের বাংলাদেশ ও আজকের উন্নয়ন আকাশ-পাতাল পার্থক্য। বিএনপি বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে দেশের এই অগ্রযাত্রা থামিয়ে দিতে চায়।

শনিবার (১৯ জুন) সকালে ওবায়দুল কাদের চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন ৷ ওবায়দুল কাদের এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে তার রাজধানীর বাসভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হন।

রাজধানীর ২৩ নম্বর বঙ্গবন্ধু এভিনিউ থেকে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালপুর রহমান বাবুসহ অন্যান্য নেতারা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে এ সম্মেলনে যুক্ত হন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, মহামারি করোনাকালেও বাংলাদেশ শ্রীলঙ্কাকে ২০০ মিলিয়ন ডলার এবং সুদানকে ৭ দশমিক ৭ মিলিয়ন ডলার ঋণ সহায়তা দিয়েছে। এতেই বুঝা যায় বাংলাদেশের অবস্থান আজ কোথায় এসে পৌঁছেছে। বাংলাদেশের মাথা পিছু আয় আজ দুই হাজার ২২৭ ডলার, যা কল্পনাও করা যায় না।

তিনি বলেন, বাংলাদেশের  এই বিশাল উন্নয়ন বিএনপির গাত্রদাহের কারণ হয়ে দাঁড়িয়েছে। এজন্যই বিএনপি বিভিন্ন ষড়যন্ত্রের মাধ্যমে দেশের এই অগ্রযাত্রা থামিয়ে দিতে চায়।  

দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় বিএনপি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকারের অভূতপূর্ব উন্নয়নের সুফল জনগণ পেতে শুরু করছে। উন্নয়ন ও সমৃদ্ধির এই ইতিবাচক ধারা বাধাগ্রস্ত করতেই বিএনপি এবং তাদের দোসররা আদা জল খেয়ে মাঠে নেমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *