বাংলাদেশ: বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ | ১৯ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ | ১৯ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

ওভালে রোমাঞ্চকর জয়ে এগিয়ে গেলো ভারত

8 / 100

এইনগরে খেলাঘর: ওভালে ৩৬৮ রানের লক্ষ্যে ইংলিশদের শুরুটা ভালো হলেও দুই ওপেনারের বিদায়ের পর ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ভারত। জসপ্রিত বুমরা, উমেশ যাদব, রবীন্দ্র জাদের বোলিংয়ের সামনে স্বাগতিদের টপ অর্ডার ভেঙ্গে পড়ে। অধিনায়ক জো রুট একা লড়াই করলেও সেটি জয়ের জন্য যথেস্ট ছিলো না। ফলে ভারতের কাছে ১৫৭ রানের বড় পরাজয়ে ওভাল টেস্ট শেষ হয়। এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে গেলো।

দ্য ওভালে পঞ্চম দিনের শুরুটা পারফেক্ট করেছিল স্বাগতিকরা। আগের দিনে  ররি বার্নস  ৩১ রানে ও হাসিব হামিদ ৪৩ রানে অপরাজিত ছিলেন।  পঞ্চম ও শেষ দিনে মাঠে নেমে এই দুই ওপেনার ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন। ঠিক ১০০ রানের জুটি হতেই ফিরে যান বার্নস। এরপর মালানকে সঙ্গে খুব বেশি দূরে যেতে পারেননি হামিদ। মালান ফিরে যান ৫ রানে। তৃতীয় উইকেটে জো রুটের সঙ্গে ২১ রানের জুটি হতেই জাদেজার ঘূর্ণিতে স্ট্যাম্প ভাঙ্গে হামিদের। ইংলিশ এই ওপেনারের আউটের পরই মূলত জয়ের আশা শেষ হয়ে যায় স্বাগতিদের!

অধিনায়ক জো রুট মিডল অর্ডার ও লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে চেষ্টা করেও বেশিদূর যেতে পারেননি। এক প্রান্তে থেকে সতীর্থদের আসা যাওয়ার মিছিল দেখেন রুট। দলের হয়ে সর্বোচ্চ রান করেন হামিদ। ১৯৩ বলে ৬ চারে হামিদের সংগ্রহ ৬৩। বার্নস ১২৫ বলে খেলেন ৫০ রানের ইনিংস। রুট ৩৬ রানে করে আউট হন।

ভারতের বোলারদের মধ্যে উমেশ যাদব সর্বোচ্চ তিনটি উইকেট নেন। এছাড়া জসিপ্রত বুমরা, শার্দুল ঠাকুর ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট নিয়েছেন।

ওভাল টেস্টে ওলে রবিনসন ও ক্রিস ওকসের বোলিংয়ে প্রথম ইনিংসে ১৯১ রানে অলআউট হয় ভারত। বিরাট কোহলি (৫০) ও শার্দুল ঠাকুরের (৫৭) রান করেন। জবাবে ইংল্যান্ড  ওলি পোপে ও ক্রিস ওকসের ব্যাটের উপর ভর করে  ২৯০ রান করে। ৯৯ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ভারত। রোহিত শর্মার সেঞ্চুরিতে ভারত ৪৬৬ রান করলে ইংলিশদের জয়ের লক্ষ্য দাঁড়ায়  ৩৬৮ রানের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *