বাংলাদেশ: বৃহস্পতিবার ১৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
২৯ পৌষ ১৪২৮ বঙ্গাব্দ | ৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বৃহস্পতিবার ১৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ২৯ পৌষ ১৪২৮ বঙ্গাব্দ | ৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৬:২৪ পিএম

ওমরাহ করতে কোয়ারেন্টিনে থাকতে হবে না মুসল্লিদের

8 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: ওমরাহ পালনে ইচ্ছুক মুসল্লিদের আর ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে না বলে জানিয়েছে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়। আরব নিউজ সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

এ ব্যাপারে হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের চিফ প্ল্যানিং ও স্ট্রাটেজি অফিসার ড. ওমর আল-মাদ্দাহ আরব নিউজকে জানান, করোনা নিষেধাজ্ঞা শিথিল করার পর মক্কার পবিত্র মসজিদুল হারামে মুসল্লিদের সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। 

এছাড়া ওমরাহ পালনে ইচ্ছুকদের সংখ্যাও উল্লেখযোগ্য হারে  বাড়ার কারণে ১৪ দিনের কোয়ারেন্টিনের নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত ১৬ অক্টোবর মক্কার পবিত্র মসজিদুল হারাম এবং মদিনার মসজিদে নববীতে সামাজিক দূরত্বের বজায় রাখার নিয়ম তুলে নেয় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

এর ফলে মক্কার মসজিদুল হারাম (কাবা শরিফ এলাকা) এবং মদিনার মসজিদে নববীতে ধারণক্ষমতার সম্পূর্ণ অংশে মুসল্লিরা নামাজ আদায় করতে পারছেন। 

এর আগে করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর চলতি বছরের ১০ আগস্ট থেকে বিদেশি মুসল্লিদের সৌদি আরবে গিয়ে ওমরাহ পালনের অনুমতি দিয়েছে সৌদি সরকার। তবে মহামারি ঠেকাতে যথাযথ স্বাস্থ্যবিধি মানার শর্তে এই অনুমতি দেওয়া হয়েছিল। এসব শর্তের মধ্যে ছিল ওমরাহ পালনে ইচ্ছুকদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নিয়ম। এবার সেই নিয়মটিই তুলে নিল সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *