বাংলাদেশ: শনিবার ২২ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শনিবার ২২ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৬:৫৭ পিএম

কক্সবাজারের উখিয়ায় পাহাড় ধস ও পানিতে ডুবে ৬ জন রোহিঙ্গার মৃত্যু

8 / 100

এইনগরে প্রতিবেদন: কক্সবাজারের উখিয়ায় ভারী বর্ষণে পাহাড় ধসে ও পানিতে ডুবে ৬ জন রোহিঙ্গার মৃত্যু হয়েছে। এদের অধিকাংশই শিশু।

এঘটনায় আরও ২জন রোহিঙ্গা আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া কক্সবাজারের মহেশখালী ও টেকনাফে বসতবাড়ির দেয়াল চাপায় স্থানীয় ২জনের মৃত্যু হয়েছে। বাংলাদেশ সরকারের অতিরিক্ত শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ শামসুদ্দোজা নয়ন জানিয়েছেন, মঙ্গলবার (২৭ জুলাই) দুপুর ১টার দিকে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা বালুখালী ১০নং রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসের ঘটনায় ৫ জন রোহিঙ্গার মৃত্যু হয়।

এঘটনায় উখিয়ার বালুখালী ১০নং রোহিঙ্গা ক্যাম্পের জি-৩৭ ব্লকের নুর মোহাম্মদের মেয়ে নুর নাহার, শাহা আলমের ছেলে শফিউল আলম, জি-৩৮ ব্লকের ইউসুফের স্ত্রী দিল বাহার ও তাদের ২সন্তান আব্দুর রহমান ও আয়েশা ছিদ্দিকার পাহাড় ধসে মৃত্যু হয়।

এসময় শাহ আলমের মেয়ে নুর ফাতেমা ও জানে আলম আহত হয়। এছাড়া পাশের ৮ নাম্বার ক্যাম্পে পানিতে ডুবে এক রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়। তার নাম পরিচয় তাৎক্ষণিক ভাবে পাওয়া যায়নি। মঙ্গলবার ভোর থেকে টানা বর্ষণে কক্সবাজারের ৩৪টি রোহিঙ্গা শিবিরের ৮টি ক্যাম্পের বেশকিছু বসতঘর পানির নিচে তলিয়ে গেছে।

টানা বৃষ্টির কারণে পাহাড়ি ঢলে এসব বসতির রোহিঙ্গারা পানিবন্দি হয়ে পড়েছে। কুতুপালং ক্যাম্প-৫, বালুখালী ১ নং ক্যাম্প, টেকনাফের ২৬ নং ক্যাম্প, জামতলী ক্যাম্প, হাকিমপাড়া, ২৪ নং ক্যাম্প, ২৭ নং ক্যাম্প ও মধুছড়া ক্যাম্পের লক্ষাধিক রোহিঙ্গা বসতি পানিতে তলিয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *