বাংলাদেশ: রবিবার ২৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ২৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৬:৩৫ পিএম

কক্সবাজারে অব্যাহত রয়েছে সরকারি বিধিনিষেধ

8 / 100

সুশান্ত পাল বাচ্চু, কক্সবাজার: প্রাণঘাতী করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের লাগাম টানতে কক্সবাজারে চলমান কঠোর বিধিনিষেধ অব্যাহত রয়েছে।

সকাল থেকেই সন্ধ্যা পর্যন্ত  সড়কের বিভিন্ন পয়েন্টে সেনা বাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তবে গতকালের চেয়ে বিভিন্ন পয়েন্টে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে কড়াকড়ি আরোপ করতে দেখা গেছে।

অহেতুক কেউ বাড়ির বের হলেই আটকিয়ে ফিরিয়ে দিচ্ছে বাড়িতে। বেশ কয়েকটি পয়েন্টে বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ অভিযান পরিচালনা অব্যাহত রেখেছেন।

শুক্রবার জেলা ও উপজেলা শহরে পরিচালিত অভিযানে ৯০ জনের নিকট থেকে ৪০,৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়। এ দিন পৃথক ১৯ অভিযানে মোট মামলা হয়েছে ৮৮টি।

সরকারি আদেশ বাস্তবায়নে জেলা প্রশাসনের পৃথক মোবাইল কোর্ট এসব জরিমানা করে। এ সময় সচেতনতামূলক প্রচারণাও চালানো হয়। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজি মাহবুবা মৌনা গত রাতে এসব তথ্য জানান।

এদিকে, সরকার জরুরি প্রয়োজন ও অর্থনৈতিক ভারসাম্য বজায় রাখার জন্য রপ্তানিমুখী শিল্পকারখানা আগামীকাল খুলে দেয়ার সিদ্ধান্ত নিলেও সেগুলোতে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১ আগষ্ট সকাল ৬টা থেকে রপ্তানিমুখী সকল শিল্প ও কল-কারখানা আরোপিত বিধিনিষেধের আওতা বহির্ভূত রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *