বাংলাদেশ: সোমবার ১৫ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: সোমবার ১৫ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

কক্সবাজারে গোলাগুলিতে রায়হান বাহিনীর প্রধানসহ নিহত ২

এইনগরে প্রতিবেদন: কক্সবাজার শহরে রায়হান বাহিনীর প্রধানসহ গোলাগুলিতে দু’জন নিহত হয়েছে। নিহত দু’জনই চিহ্নিত সন্ত্রাসী।

এ ঘটনায় আহত আরও একজনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার বিকাল ৪টায় দক্ষিণ রুমালিয়ারছড়ার সিকদারবাজার এলাকায় এ ঘটনা ঘটে। 

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে শহরের দক্ষিণ রুমালিয়ারছড়ার শীর্ষ সন্ত্রাসী রায়হান বাহিনীর সঙ্গে বিডিআর ক্যাম্প এলাকার আশু বাহিনীর মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে সোমবার বিকালে দুই বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় শাহেদ ও রায়হান বাহিনীর প্রধান রায়হান গুলিবিদ্ধ হয়ে মারা যান।

পুলিশ জানায়, দুই গ্রুপের মধ্যে গুলিবিদ্ধ হয়ে শাহেদ (২৭) নামের একজন ঘটনাস্থলেই মারা গেছেন। তার বাড়ি শহরের টেকপাড়া চৌমুহনীতে। অন্যদিকে অপরজনকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তিনি রায়হান বাহিনীর প্রধান রায়হান (২৮)। এতে নিহত ও আহতরা সবাই রায়হান বাহিনীর সক্রিয় সদস্য বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) বিপুল চন্দ্র দে বলেন, বিজিবি ক্যাম্প এলাকার আশু আলী বাহিনীর সঙ্গে রুমালিয়ারছড়া এলাকার রায়হান বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুইজন মারা গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ নিহতের লাশ উদ্ধার করেছে। এছাড়া হাসপাতালে আহত অবস্থায় হাসান নামের আরেকজন চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শীদের মতে, দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম হয়েছে আরও দুজন। এর মধ্যে রায়হান বাহিনীর সক্রিয় সদস্য হাসানও রয়েছে। আহত-নিহত তিনজনই রায়হান গ্রুপের।

পুলিশ জানায়, রায়হানের বিরুদ্ধে দুইটি হত্যা মামলা ও একটি অস্ত্র মামলাসহ একাধিক মামলা রয়েছে। আশু আলীর বিরুদ্ধে একডজনের ওপর মামলা রয়েছে বলেও জানান কক্সবাজার শহর ফাঁড়ির পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *