বাংলাদেশ: রবিবার ৭ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
২৩ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ৮ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: রবিবার ৭ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ২৩ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ৮ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

কক্সবাজারে জাতীয় শোক দিবসের আরও খবর

8 / 100

সুশান্ত পাল বাচ্চু, কক্সবাজার: যথাযোগ্য মর্যাদায় গতকাল সারাদেশে পালিত হয়েছে স্বাধীনতার  মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

 আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহ এ উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে।

দিবসটি উপলক্ষে  দেশের সকল মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া সরকারি শিশু পরিবার, পুনর্বাসন কেন্দ্র ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশনসহ অসহায় দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

কক্সবাজার উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতি লিমিটেড ও কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সকালে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক এম. এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে এ সভায় অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদ, পৌর মেয়র মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হামিদা তাহের ও অধ্যক্ষ ছৈয়দ করিমসহ সংশ্লিষ্টরা।

 দিবসটি উপলক্ষে খতমে কোরআন, খতমে তাহলিল, খতমে খাজেগান, মিলাদ মাহফিল, দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।  পরে এতিম, দুস্থ ও হাসপাতালের রোগীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে গতকাল বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে। কেন্দ্রের বালক ও বালিকা শাখায় মাসব্যাপী কোরআন খতম ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদ। বালক শাখার কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: নাসিম আহমেদ।

স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারী ও নিবাসী শিশুদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার।

‘শোক থেকে শক্তি, শোক থেকে জাগরণ’ এই প্রতিপাদ্যে জাতীয় শোক দিবস পালন করেছে কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন।

গতকাল সকালে কক্সবাজার প্রেসক্লাবে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সদস্য মুজিবুল ইসলামসহ ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ।

পেকুয়া:

পেকুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৪৬ তম  শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

গতকাল উপজেলা প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোতাছেম বিল্যাহ।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এম. জাহাঙ্গীর আলম।

সভায় সহকারী কমিশনার ভূমি আসিফ আল জিনাত, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুর রহমান মজুমদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, উপজেলা ভাইস চেয়াম্যান আজিজুল হক বক্তব্য রাখেন। এসময় উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিমসহ পদস্থ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিসহ দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *