বাংলাদেশ: রবিবার ২৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ২৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৬:৩৫ পিএম

কক্সবাজারে বেগম রোকেয়া দিবসে জয়িতাদের সম্বর্ধনা

8 / 100

নুরুল আমিন হেলালী, কক্সবাজার: কক্সবাজারে আজ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা এবং জয়িতাদের সম্বর্ধনার আয়োজন করা হয়।

“নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি ” এ প্রতিপাদ্যে জেলা প্রশাসন এবং জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথভাবে এ কর্মসূচি বাস্তবায়ন করে।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত সংবর্ধনা  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ। এতে নারী উন্নয়নে অবদান রাখায় জেলার দশজন জয়িতাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

জেলা প্রশাসক মো: মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার নারী নির্যাতন বন্ধ ও সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, পৌর মেয়র মুজিবুর রহমানসহ অন্যান্যরা।

এদিকে, উখিয়ায় আজ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে।

‘আমরা নারী, আমরা পারি’ এ স্লোগানে জয়িতা অন্বেষনে বাংলাদেশ শীর্ষক এক আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান উখিয়া উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন কর্মকাণ্ডে অবদান রাখায় পাঁচ জন জয়িতা নির্বাচিত নারীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উপজেলা প্রশাসনের সহায়তায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী ।

 সহকারী কমিশনার ভূমি তাজ উদ্দীনে সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম ও উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার।

এসময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও নারী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *