বাংলাদেশ: রবিবার ২২ মে ২০২২ খ্রিস্টাব্দ
৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২০ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ২২ মে ২০২২ খ্রিস্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২০ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

কক্সবাজার সমিতির সম্মাননায় ভূষিত কবি হুদা ও সচিব মোমিনুর

8 / 100

এইনগরে প্রতিবেদন: বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্ত্বার কবি মুহাম্মদ নূরুল হুদা বলেছেন কক্সবাজার কে ঢাকার বুকে অংকিত করা অত্যন্ত গৌরবের। কক্সবাজার থেকে তার উঠে আসার প্রেক্ষাপট তুলে ধরেন এবং কক্সবাজার সমিতির প্রতি কৃতজ্ঞতা জানান।

বাংলা একাডেমির মহাপরিচালক জাতিস্বত্বার কবি মুহাম্মদ নূরুল হুদা ও বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) মোমিনুর রশিদ আমিনকে সম্মাননা শনিবরা ৪ সেপ্টেম্বর জনস্বাস্থ্য ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট অডিটোরিয়ামে কক্সবাজার সমিতির নির্বাহী পরিষদের সভায় সম্মাননা প্রদানকালে তিনি কথাগুলো বলেন।

সমিতির সভাপতি হেলালুদ্দীন আহমদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম দুইজন সম্মানিত অতিথির হাতে সম্মাননা স্মারক তুলে দেন। এসময় সমিতির নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।পবিত্র ধর্মগ্রন্থ হতে তেলাওয়াতের পর সম্প্রতি মৃত্যুবরণকারীদের স্মরণে শোকপ্রস্তাব আনা হয়।

সচিব মোমিনুর রশিদ আমিন অনুভূতি ব্যক্ত করে বলেন, আমি নিজেই কক্সবাজার সমিতির একজন। সমিতি আমাকে সম্মাননা করাতে আমি কৃতজ্ঞ ও সমিতির হয়ে কক্সবাজারকে তুলে ধরা আমাদের অন্যতম কর্তব্য।

সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম সম্মানিত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানান ও কক্সবাজার সমিতির সাম্প্রতিক কর্মকান্ড তুলে ধরেন। তিনি সমিতির সদস্য নবায়ন ও স্থায়ী ক্যাম্পাস করার ব্যাপারে পরিকল্পনা ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ কক্সবাজার সমিতির বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন ও ভবিষ্যতে সমিতি আরো গঠনমূলক বিভিন্ন কাজে কিভাবে সম্পৃক্ত থাকতে পারে, তা ব্যক্ত করেন। কক্সবাজারে সরকারি বিশ্ববিদ্যালয় স্থাপন করার জন্য সমিতির পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করার জন্য পরিকল্পনা করার অভিমত দেন তিনি।

সম্মাননা অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রচার-প্রকাশনা সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম। পরবর্তীতে সমিতির নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ নৈশভোজে মিলিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *