বাংলাদেশ: মঙ্গলবার ২১ জুন ২০২২ খ্রিস্টাব্দ
৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ২১ জিলকদ ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ২১ জুন ২০২২ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ২১ জিলকদ ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

কক্সবাজার সাহিত্য একাডেমীর আলোচনা সভায় বক্তারা

8 / 100

সংবাদ বিজ্ঞপ্তি: দীর্ঘ সংগ্রাম ও রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত এই স্বাধীনতা শত বাধা পেরিয়ে সুবর্ণজয়ন্তী ‍পালন করছি। বিজয়ের ৫০ বছরে দেশটি আজ বিশ্বমঞ্চে এক বিস্ময়রূপে হাজির হয়েছে। সুবর্ণজয়ন্তীর কারণে বাংলাদেশের এবারের বিজয় দিবসটি অন্য বিজয় দিবসের তুলনায় ভিন্ন মাত্রা পেয়েছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার জেলা শিক্ষা অফিসার কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত কক্সবাজার সাহিত্য একাডেমীর পাক্ষিক সাহিত্য আসর আড্ডায় বক্তারা এসব কথা বলেন।

একাডেমীর সহ সভাপতি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিশিষ্ট ছড়াকার মোঃ নাছির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি রুহুল কাদেরের সঞ্চালনায় বক্তব্য রাখেন কবি শামসুল আলম কুতুবী, কবি শামিম আকতার,  ছড়াকার জহির ইসলাম, কবি আরিফ উল্লাহ ও কবি হাকিমুন্নেছা বাপ্পী, কবি খাইরুল ইসলাম।

একাডেমীর অফিস ও প্রচার সম্পাদক, কক্সবাজার সাংবাদিক কোষ প্রণেতা আজাদ মনসুরের ইন্টারনেটে পাঠানে বার্তায় জানা গেছে, এসময় কবিতা পাঠে অংশ নেন, কবি ও ছড়াকার মোঃ নাছির উদ্দিন, কবি ও ব্যাংকার নুরুল আলম হেলালী, কবি শামীম আকতার, জহির ইসলাম, খাইরুল আলম, হাকিমুন্নেছা বাপ্পী প্রমূখ।

সভা শেষে একাডেমীর জীবন সদস্য কবি অ্যাডভোকেট মনজুরুল ইসলামের মায়ের মৃত্যুতে গভীর সমবেদনা জানানো হয় এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন জীবন সদস্য মৌলানা আরিফ উল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *