বাংলাদেশ: মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৫:৫৫ পিএম

কবি আসিফ নূরের পিতৃবিয়োগে কক্সবাজার সাহিত্য একাডেমির শোক

8 / 100

সংবাদ বিজ্ঞপ্তি:

কবি ও গীতিকার আসিফ নুরের পিতা কক্সবাজার আইন কলেজের অবসরপ্রাপ্ত প্রাক্তণ অধ্যক্ষ, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র প্রবীণ সদস্য এস.এম. নূরুল হক চৌধুরীর মৃৃত্যুতে শোক প্রকাশ করেছে কক্সবাজার সাহিত্য একাডেমির নেতৃবৃন্দ।

আইন পেশার এই মানুষটির মৃত্যুতে একাডেমির কর্মকর্তাবৃন্দ এক বিবৃতিতে শোক প্রকাশ করেন।

বিবৃতিদাতাদের মধ্যে সভাপতি লোকজ গবেষক, সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক, বিশিষ্ট রাজনীতিবিদ, লেখক, অনুবাদক, কবি রুহুল কাদের বাবুল, সহ-সভাপতি কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, বিশিষ্ট ছড়াকার মো: নাছির উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক, বিশিষ্ট গল্পাকার, কবি সোহেল ইকবাল, অর্থ সম্পাদক কক্সবাজার ল্যাবেরটরি স্কুলের অধ্যক্ষ, বিশিষ্ট লেখক ও কবি মোহাম্মদ আমিরুদ্দীন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক কক্সবাজার পৌরসভার স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা, বিশিষ্ট আবৃত্তিশিল্পী, কবি শামীম আকতার, অফিস, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, কক্সবাজার সাংবাদিক সংসদ (সিএসএস) এর সভাপতি, এইনগরের সম্পাদক-প্রকাশক ও আঞ্চলিক বার্তা সংস্থা, বাংলাদেশ বেতার কক্সবাজারের বার্তা সম্পাদক (অনুবাদক) কক্সবাজার সাংবাদিক কোষ প্রণেতা সাংবাদিক আজাদ মনসুর।


নির্বাহী সদস্যদের মধ্যে যথাক্রমে, কক্সবাজার আইন কলেজের অধ্যাপক, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র আইনজীবী শামসুল আলম, ইসলামী ব্যাংক কক্সবাজার শাখার সিনিয়র কর্মকর্তা, বিশিষ্ট গীতিকার-সুরকার, কবি, ছড়াকার ও শিল্পী নুরুল আলম হেলালী, বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও কবি কল্লোল দে চৌধুরী, বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও কবি তৌহিদা আজিম, কক্সবাজার মডেল কেজি স্কুলের শিক্ষক, বিশিষ্ট ছড়া এইচ এম জহিরুল ইসলাম (জহির ইসলাম) ও কবি ফোরকান আরা বেগম জোৎস্না(জোৎস্না ইকবাল)।

একাডেমীর স্থায়ী কমিটির চেয়ারম্যান এডভোকেট সুলতান আহমদ। কমিটির সদস্যদের মধ্যে শিক্ষাবিদ ও গবেষক নুরুল আজিজ চৌধুরী, কবি ও প্রাবন্ধিক মীর্জা মনোয়ার হাসান, লিলি, বিশিষ্ট বাচিক ও আবৃত্তিশিল্পী অধ্যাপক দিলওয়ার চৌধুরী, কবি ও রাজনীতিবিদ আদিল চৌধুরী, কবি ও সাহিত্যিক খালেদ মাহবুব মোর্শেদ ও কবি হাসিনা চৌধুরী লিলি।

জীবন সদস্যদের মধ্যে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সিনিয়র আইনজীবী, কথাশিল্পী, কবি এডভোকেট আবুল কালাম আযাদ, সিনিয়র আইনজীবী, সাবেক পিপি, বহু আইন বইয়ের প্রণেতা, সাহিত্যিক, লেখক এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর ও কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের সাবেক সদস্য, লেখক প্রকৌশলী বদিউল আলম।


কক্সবাজার সাহিত্য একাডেমি তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে। তাঁর মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি আমাদের সমবেদনা। আল্লাহ পরিবারের সকলকে শোক সইবার তওফিক দান করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *