বাংলাদেশ: বৃহস্পতিবার ১৯ মে ২০২২ খ্রিস্টাব্দ
৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বৃহস্পতিবার ১৯ মে ২০২২ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

গ্রিজম্যানের জোড়া গোলে জয়ের দেখা পেল ফ্রান্স

8 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: কাতার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ধুকতে থাকা ফ্রান্সের হয়ে জোড়া গোল করে খারাপ সময়ের অবসান ঘটাল আঁতোয়া গ্রিজম্যান।

ঘরের মাঠে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে ফ্রান্স। ২৫তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় গ্রিজম্যান। অ্যান্তনি মার্শিয়ালের দেয়া পাস ডি-বক্স থেকে ফরাসি এ ফরোয়ার্ডকে বাড়ায় বেনজেমা। বল পেয়ে দারুণ এক শটে প্রতিপক্ষের জাল খুঁজে নেন তিনি। ৫২তম মিনিটে আদ্রিয়ান রাবিওতের শট না ঠেকালে ব্যবধান দ্বিগুণ করতে পারত বিশ্বচ্যাম্পিয়নরা। তবে তার এক মিনিট পরেই দ্বিতীয় গোল করে স্কোরলাইন দ্বিগুণ করেন গ্রিজম্যান। ডি-বক্স থেকে দুর্দান্ত এক ফিনিশিংয়ে ফিনল্যান্ডের জাল ভেদ করেন তিনি।

বিরতির পর এগিয়ে থাকা ফ্রান্সকে চাপে ফেলতে পারেনি ফিনল্যান্ড। তবে অনেকগুলো সুযোগ পেয়েও মিস করেছে বিশ্বচ্যাম্পিয়নরা। সফরকারীদের গোলরক্ষকও ছিল দুর্দান্ত। শেষ পর্যন্ত ৫ ম্যাচ পর জয় নিয়ে মাঠ ছাড়ে দিদিয়ের দেশমের শিষ্যরা।

ম্যাচে জোড়া গোল পেয়ে ফ্রান্সের হয়ে ৯৮ ম্যাচে গ্রিজমানের গোল হলো ৪১টি। ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন মিশেল প্লাতিনির সঙ্গে যৌথভাবে তিন নম্বরে তিনি।

৬ ম্যাচে ৩ জয় ও ৩ ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষেই আছে ফ্রান্স। ৫ পয়েন্ট করে নিয়ে ইউক্রেন তিনে, ফিনল্যান্ড আছে চারে। পরের দুটি স্থানে থাকা বসনিয়া ও কাজাখস্তানের সমান ৩ পয়েন্ট করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *