বাংলাদেশ: বুধবার ১৯ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বুধবার ১৯ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৫:৫৫ পিএম

চট্টগ্রামে করোনায় মৃত্যু ১৭ জন, শনাক্ত ১ হাজার ১১৪

5 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ১১৪ জন। যাদের মধ্যে ৭১২ জন নগরের আর ৪০২ জন উপজেলার বাসিন্দা। এনিয়ে চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা ৮৮ হাজার ৬৬০ জনে এসে দাঁড়িয়েছে। 
আর একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৭ জন। মৃতদের মধ্যে ৯ জন উপজেলার ও ৮ জন নগরের বাসিন্দা। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ১ হাজার ৩৬ জনে এসে দাঁড়িয়েছে।
শুক্রবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 
প্রতিবেদনে আরও বলা হয়েছে, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ১১৪ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। 
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮৬ জনের নমুনা পরীক্ষায় ২১৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৪৭ জনের নমুনা পরীক্ষা করে ২৮০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৪৮ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮৪ জনের নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।
এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৬৭ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯৯ জনের নমুনা পরীক্ষায় ৫০ জন, এন্টিজেন টেস্টে ৭৩৯ জনের নমুনা পরীক্ষায় ১৯৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের শরীরে করোনারভাইরাস শনাক্ত হয়েছে।
উপজেলায় সর্বোচ্চ শনাক্ত হয়েছে হাটহাজারীতে ৮৯, রাউজান ৫৩, রাঙ্গুনিয়া ২২, ফটিকছড়ি ৪১, সীতাকু- ১৯ , মিরসরাই ১০, সন্দ্বীপ ১৫, লোহাগাড়া ২৬, সাতকানিয়া ১১ , বাঁশখালী ৩৩, আনোয়ারা ৩৮ , চন্দনাইশ ২৪ , পটিয়ায় ৩ ও বোয়ালখালী ১৮ জন।
সিভিল সার্জন জানান, বর্তমানে নগরের পাশাপাশি উপজেলায় বাড়ছে করোনা সংক্রমণ। চিকিৎসকরা বলছেন, ভারতীয় ধরনে (ডেল্টা প্রজাতি) চট্টগ্রামে সংক্রমণ হার বাড়ছে। একই সঙ্গে হাসপাতালেও রোগীর সংখ্যা বাড়ছে।
তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮৮ হাজার ৬৬০ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ৮ জন নগরের বাসিন্দা, বাকি ৯ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ৩৬ জনের মৃত্যু হয়েছে।
আর এ নিয়ে এখন পর্যন্ত সর্বমোট মৃত্যু হল ১ হাজার ১০ জনের। যার মধ্যে মহানগরের ৬০৮ জন, আর বাকি ৪২৮ জন বিভিন্ন উপজেলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *