বাংলাদেশ: রবিবার ২৯ মে ২০২২ খ্রিস্টাব্দ
১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ২৯ মে ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৬:৫২ পিএম

চট্টগ্রামে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ ৭ জনের মৃত্যু

5 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ৩০৬ জন শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ১৭ দশমিক ২২ শতাংশ। সুস্থ হয়েছে ৭৯১ জন।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, এন্টিজেন টেস্ট ও ফৌজদারহাট বিআইটিআইডি এবং নগরীর সরকারি-বেসরকারি নয়টি ল্যাবে গতকাল বুধবার চট্টগ্রামের ১ হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষায় নতুন ৩০৬ জন শনাক্ত হয়েছে। এর মধ্যে শহরের বাসিন্দা ১৬৬ জন ও চৌদ্দ উপজেলার ১৪০ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে বোয়ালখালী ও হাটহাজারীতে সর্বোচ্চ ২৭ জন করে, রাঙ্গুনিয়ায় ২৪ জন, রাউজানে ১৮ জন, ফটিকছড়িতে ১২ জন, সীতাকু-ে ৭ জন, মিরসরাই, আনোয়ারা ও চন্দনাইশে ৫ জন করে, লোহাগাড়ায় ৪ জন, পটিয়ায় ৩ জন, সন্দ্বীপ, সাতাকানিয়া ও বাঁশখালীতে একজন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্তের সংখ্যা ৯৮ হাজার ২৬৮ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৭১ হাজার ৬৩৪ জন ও গ্রামের ২৬ হাজার ৬৩৪ জন।
গতকাল করোনায় আক্রান্তদের মধ্যে শহরের ৪ জন ও গ্রামের ৩ জনের মৃত্যু হয়। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২০৩ জনে। এতে শহরের বাসিন্দা ৬৮০ জন ও গ্রামের ৫২৩ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৭৯১ জন। মোট সুস্থতার সংখ্যা ৬৮ হাজার ২১৬ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৯ হাজার ৫১৩ জন ও ঘরে থেকে চিকিৎসায় সুস্থ হয়েছে ৫৮ হাজার ৭০৩ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ২৯৭ জন, ছাড়পত্র নেন ৩৬৩ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ৩ হাজার ১৯৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *