বাংলাদেশ: বুধবার ১৯ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বুধবার ১৯ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৫:৫৫ পিএম

চূড়ান্ত পর্বের টিকিট পেয়েছে বাংলাদেশ

7 / 100

এইনগরে খেলাঘর: টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের লড়াই শেষ। বাছাই পর্বে দুটি গ্রুপ থেকে আট দলের মধ্যে চারটি দল নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে সুপার ১২তে জায়গা করে নিয়েছে। 

গ্রুপ এ থেকে মূলপর্বের টিকিট পেয়েছে শ্রীলংকা ও নামিবিয়া।  নামিবিয়া প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমেই বাজিমাত করেছে। আয়ারল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারিয়ে বিশ্বকাপের মূলপর্বে উঠে যায় নামিবিয়া। 

আর গ্রুপ বি থেকে চূড়ান্ত পর্বের টিকিট পেয়েছে বাংলাদেশ ও স্কটল্যান্ড। 

শনিবার থেকে শুরু হবে বিশ্বকাপের মূলপর্বের লড়াই। মূল পর্বের প্রথম ম্যাচে মাঠের লড়াইয়ে অংশ নেবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। 

অস্ট্রেলিয়া ৫০ ওভারের বিশ্বকাপের অতীতের ১২ আসরের মধ্যে রেকর্ড পাঁচবার বিশ্বচ্যাম্পিয়ন হয়। তবে এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পায়নি অস্ট্রেলিয়া।  এ আসরে সেই হতাশা কাটাতে চায় তারা। 

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা এখনো বিশ্বকাপ তো দূরে থাক, আইসিসির কোনো বড় ইভেন্টের ফাইনালেও খেলতে পারেনি।  বিশ্বকাপ জয়ের লক্ষ্যে মাঠের লড়াইয়ে নামবে কুইন্টন ডি ককরা। 

দিনের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।  বিশ্বকাপের সবশেষ আসরে প্রথমবার ট্রফি জয়ের স্বাদ পায় ইংল্যান্ড। তবে এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারেনি ইংরেজরা। 

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল টি-টোয়েন্টিতে রেকর্ড দুইবার শিরোপা জিতে নেয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *