বাংলাদেশ: বৃহস্পতিবার ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ
১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বৃহস্পতিবার ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

জাতীয় পরিচয়পত্র ছাড়া মিলছে না ট্রেনের টিকিট

8 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: এবার ঈদে ট্রেনের অগ্রিম টিকেট সংগ্রহকারীদের জাতীয় পরিচয়পত্র দেখানোর ঘোষণা দিয়েছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তারপরও অনেকেই জাতীয় পরিচয়পত্র ছাড়া ট্রেনের টিকিট কাটতে গিয়ে বিপাকে পড়েছেন। অনেকক্ষণ ধরে টিকিট কাটার লাইনে দাঁড়িয়ে থেকেও জাতীয়পত্র ছাড়া টিকিট পাননি অনেকে।

শনিবার রাজধানীর কমলাপুর ও বিমানন্দর স্টেশন ঘুরে দেখা গেছে জাতীয় পরিচয়পত্র না আনায় লাইনে দাঁড়িয়ে থেকেও শূন্য হাতেই ফিরেছেন অনেকে। কেউ কেউ স্বজনকে ফোন করে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে টিকিট নিয়েছেন।

টিকিন নিতে আসা অনেকে জানান, জাতীয় পরিচয়পত্রের নম্বর বলতে হয়। একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে চারটি পর্যন্ত টিকিট পাওয়া যাচ্ছে। বেশি টিকিট নিতে হলে একাধিক জাতীয় পরিচয়পত্রের প্রয়োজন হচ্ছে।

এর আগে গত বুধবার রেলমন্ত্রী বলেছিলেন, প্রত্যেক যাত্রীর জন্য নিজ নিজ পরিচয়পত্র প্রয়োজন। আগের মতো একজনের পরিচয়পত্র দেখিয়ে চারটি টিকিট কিনতে পারবেন না।

তিনি বলেন, কেউ যদি তার পরিবারের চার সদস্যের জন্য টিকিট কিনতে যান, তবে তাকে চারজনের পরিচয়পত্রই দেখাতে হবে।

জাতীয় পরিচয়পত্র ছাড়া টিকিট না দেওয়ার ফুলবাড়িয়া স্টেশনের সুপারভাইজার ও রেলওয়ের পরিবহন পরিদর্শক (বাণিজ্যিক) তৌফিকুল আজিম গণমাধ্যমকে বলেন, জাতীয় পরিচয়পত্র ছাড়া টিকিট দেওয়ার সিস্টেম নাই। টিকিট কালোবাজারি ঠেকাতে আমরা জাতীয় পরিচয়পত্র ছাড়া কাউকে টিকিট দিচ্ছি না। পর্যায়ক্রমে এখন থেকে এনআইডি সিস্টেম হবে।  এনআইডি দিয়েই টিকিট নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *