বাংলাদেশ: সোমবার ১৬ মে ২০২২ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ১৬ মে ২০২২ খ্রিস্টাব্দ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান : রিয়াজ

5 / 100

এইনগরে খেলাঘর: আইসিসি ইভেন্টে এখনো কোন ম্যাচে  না পারেলেও আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে তার দল  চির প্রতিদ্বন্দি ভারতকে হারাবে বলে  মন্তব্য করেছেন পাকিস্তান পেসার ওয়াহাব  বিয়াজ।  আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয়  টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে দুই চিরপ্রতিন্দ্বন্দি ভারত ও পাকিস্তান। 
তিনি জানান, নিজেদের সামর্থ্য অনুযায়ী খেললে বিশ্বের যেকোন দলকে হারাতে পারে পাকিস্তান। এমনকি ভারতকেও। রিয়াজের মতে সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট হওয়ায় পাকিস্তানের শিরোপা জয়ের ভালো সুযোগ থাকছে।
২০১২ সালে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিলো ভারত ও পাকিস্তান। রাজনৈতিক সমস্যার কারনে এরপর আর কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি দু’দল। তবে আইসিসির বিভিন্ন ইভেন্ট ও এশিয়া কাপে মুখোমুখি হয়েছে তারা। সেই সুবাদে আবারো আইসিসি টি-টুয়েন্টি টুর্নামেন্টে দেখা হচ্ছে দুই চিরপ্রতিন্দ্বন্দির। 
বিশ্বকাপ মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের সাফল্য শুন্য। ওয়ানডে ও টি-টুয়েন্টি মিলিয়ে বিশ্বকাপের মঞ্চে এখন পর্যন্ত ১২বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। সাতবার ওয়ানডেতে ও পাঁচবার টি-টুয়েন্টিতে জিতেছে ভারত। সবগুলো ম্যাচই হেরেছে পাকিস্তান। 
তবে আগামী বিশ্বকাপে ভারতসহ যেকোন দলকে হারানোর সামর্থ্য পাকিস্তানের আছে বলে বিশ্বাস করেন রিয়াজ। তিনি বলেন, ‘শিরোপা জয়ের সামর্থ্য তাদের (পাকিস্তান)  সামর্থ্য আছে। পাকিস্তান যদি নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারে তাহলে তারা বিশ্বের যে কোন দলকে হারাতে পারে। এমনকি ভারতকেও হারাতে পারে তারা। টি-টুয়েন্টি এমন একটা খেলা যেখানে কয়েকটি বল বা একটি ঘটনা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। ভারত-পাকিস্তান ম্যাচেও ভিন্ন কিছু হবে না। পাকিস্তান যদি নিজেদের সেরাটা খেলতে পারে তাহলে ভারতকেও হারাতে পারবে।’
মরুর দেশে টি-টুয়েন্টি বিশ্বকাপ হওয়ায় পাকিস্তানের শিরোপা জয়ের ভালো সুযোগ দেখছেন রিয়াজ। তিনি বলেন, ‘কন্ডিশনের কারনে আমি বিশ্বাস করি পাকিস্তানের টুর্নামেন্ট জয়ের খুবই ভাল সুযোগ রয়েছে। আরব আমিরাতে অনেক বেশি ম্যাচ খেলেছে পাকিস্তান। এটি তাদের টুর্নামেন্ট জয়ের খুব ভাল সুযোগ করে দিয়েছে। তারা কন্ডিশনের সাথে পরিচিত এবং তারা জানে বল কি করবে। যদি তারা কন্ডিশন  কাজে লাগাতে পারে এবং সেগুলো তাদের সুবিধার জন্য ব্যবহার করতে পারে তবে শিরোপা জিততে না করার কোন কারণ নেই।’ 
১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। ২৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *