বাংলাদেশ: সোমবার ১৬ মে ২০২২ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: সোমবার ১৬ মে ২০২২ খ্রিস্টাব্দ | ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

তখন বঙ্গবন্ধুর নাম নেওয়া ঝুঁকিপূর্ণ ছিল: আলমগীর

8 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নতুন সভাপতি হয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ও পরিচালক আলমগীর। আগের সভাপতি কবরী মারা যাওয়ায় পদটি শূন্য হয়। যার পরিপ্রেক্ষিতে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির এক সভায় আলমগীরকে এ পদে আসীন করা হয়।

এ প্রসঙ্গে আলমগীর বলেন, সংগঠনটির প্রতিষ্ঠাকাল থেকেই আমি এর সঙ্গে যুক্ত। ১৯৭৬ সালের ২৬ সেপ্টেম্বর সংগঠনটির প্রথম মিটিং হয় আমার অফিসে। তখন বঙ্গবন্ধুর নাম নেওয়া কিংবা এ সংক্রান্ত কর্মকাণ্ড পরিচালনা করা বেশ কঠিন ও ঝুঁকিপূর্ণ ছিল। সেই মিটিংয়ে আমি ছাড়াও বাদল রহমান, আলমগীর কুমকুমরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আমাকে এই নতুন দায়িত্ব দেওয়ায় সংগঠনটির সঙ্গে যুক্ত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি যেন সংগঠনটির দায়িত্ব ভালোভাবে পালন করতে পারি, এ জন্য সবার সহযোগিতা চাচ্ছি। গত ৪৪ বছর আমি সহসভাপতির দায়িত্ব পালন করেছি সংগঠনটির। আগের মতোই সাংস্কৃতিক অঙ্গনের পাশাপাশি দেশের জন্যও যেন কিছু করতে পারি এ কামনা করছি।

এদিকে অভিনয়ে এখন আর নিয়মিত নন এ চিত্রনায়ক। করোনাকালের আগে ‘একটি সিনেমার গল্প’ নামের একটি চলচ্চিত্র পরিচালনা করেছিলেন তিনি। কিছু দিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকে অনেকটা ঘরবন্দি সময় কাটান আলমগীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *