বাংলাদেশ: রবিবার ১৪ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: রবিবার ১৪ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

|তাপস দা সমীপে|

মঞ্জুর আবুল,এইনগরে ব্লগ: প্রথমে যদি বলি একজন গ্রুপ থিয়েটার কর্মী ও নাট্য সংগঠক কেমন হওয়া উচিত সোজা উত্তর তাপস রক্ষিত দাদা। দীর্ঘ প্রায় ৪০ বছর যাবত গ্রুপ থিয়েটার এর সাথে থেকে কক্সবাজারের মত শহরে একটি নাটকের দলকে সুচারু ভাবে যিনি চালিয়ে নিয়ে যাচ্ছেন।

টু-ইডিয়টস নাটকের’ একটি দৃশ্য থেকে

অনেক চড়াই উৎরাই পেরিয়ে এখনো থিয়েটারের নিয়মিত প্রযোজনা সমুহ মঞ্চায়ন সহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। দলের সকল নাট্যকর্মীদের তিনি সবসময় সাহস যুগিয়ে গেছেন। সকলের সুখে দুখে সবার আগে ছুটে গেছেন। সহায়তার বিশাল দুহাত প্রসারিত করে সাথে থেকেছেন। অসম্ভব মানবিক ও আবেগ প্রবন সহজিয়া একজন মানুষ।


আর অভিনেতা হিসেবে তো অসাধারণ। বিশেষ করে আমি তার সাথে সব নাটক মিলিয়ে প্রায় দুইশতাধিক বারের উপরে মঞ্চে সহ অভিনেতা হিসেবে অভিনয় করেছি।

‘যখন বৃত্তের বাইরে’ নাটক শেষে মঞ্চে কক্সবাজার থিয়েটারের নাট্যকর্মীরা

কো এক্টর হিসাবে অসাধারণ। থিয়েটারের জনপ্রিয় নাটক ” টু-ইডিয়টস” এ তো উনার অসাধারন পারফর্মেন্স। আমি প্রথম যখন নাটকে উনার কো এক্টর হিসাবে অভিনয় করি তখন আমি নবীন । তাপস দার সহযোগিতায় আমার কখনও মনে হয়নি অগ্রজের সাথে অভিনয় করছি মনে হচ্ছিল আমার সম বয়সী কোন বন্ধু। অনেক অনেক দিন বেঁচে থাকুক তাপস দা। তাপস দার দীর্ঘায়ু কামনা করছি।

লেখক – প্রকৌশলী, সাংস্কৃতিক সংগঠক ও সদস্য- কক্সবাজার থিয়েটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *