বাংলাদেশ: বুধবার ১৮ মে ২০২২ খ্রিস্টাব্দ
৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বুধবার ১৮ মে ২০২২ খ্রিস্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

ফখরুল সাহেব একটা ‘কমিক’ করেছেন: তথ্যমন্ত্রী

4 / 100

এইনগরে অনলাইন ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব গত মঙ্গলবার একটা ‘কমিক’ করেছেন বলে মন্তব্য করেছে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (২৬ জানুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন,  লবিস্ট নিয়োগ নিয়ে প্রশ্ন করলে ফখরুল বলেন, বিএনপি ভালোর জন্যই লবিস্ট নিয়োগ করেছে। অর্থাৎ আমরা এতদিন ধরে যে কথাগুলো বলে আসছিলাম সেটি তিনি স্বীকার করে নিয়েছেন। সম্ভবত চাপের মুখে পাঁচ মিনিট পরেই আবার তিনি বললেন তারা কখনও লবিস্ট নিয়োগ করেননি। আসলে প্রথমটাই সত্য ছিল।

এ সময় তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বন্ধের জন্য বিএনপি এবং জামাত যৌথভাবে লবিস্ট নিয়োগ করেছিল। সজীব ওয়াজেদ জয়কে হত্যা করার জন্য তারা এফবিআইয়ের এজেন্ট ভাড়া করেছিল। 

ড. হাছান মাহমুদ বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগে ও পরে বিএনপি মার্কিন সরকারের দফতরগুলোতে অর্ধশতাধিক চিঠি চালাচালি করেছে।  ২০১৯ সালের ১৭ এপ্রিল মার্কিন সিনেট কমিটি, সাব-কমিটি ও হাউজ কমিটির পাঁচ সদস্যকে বিএনপি মহাসচিব নিজের স্বাক্ষরে দেওয়া চিঠিতে বাংলাদেশকে মার্কিন সরকারের অনুদান পুনর্মুল্যায়নের তদবির করেছেন। ২০১৯ সালের ২৪ এপ্রিল মার্কিন সরকারের বিদেশ বিষয়ক হাউজ ও সিনেটের পাঁচজন চেয়ারম্যান ও এ সংক্রান্ত আরও অনেককে চিঠি লিখে মির্জা ফখরুল সাহেব সেসময় যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে ২০১৮ সালের নির্বাচন ও অন্যান্য বিষয় নিয়ে জিজ্ঞাসা করতে বলেন। এগুলোর তথ্যপ্রমাণ আমাদের কাছে আছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *