বাংলাদেশ: সোমবার ১৫ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: সোমবার ১৫ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৬ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

বিশ্বকাপ ফুটবল হচ্ছে ভারতেই: দু’বছর অন্তর করার দাবি সৌদি ফেডারেশনের

এইনগরে খেলাঘর: ফুটবল বিশ্বকাপ ফের ভারতে আয়োজিত হতে চলেছে। ছেলেদের অনূর্ধ্ব-১৭-এর পর এবার মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ভারতে হওয়ার পথে কাটল সমস্ত জটিলতা। এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল ২০২০ সালের নভেম্বর মাসে। কিন্তু বাদ সাধে অতিমারী। ভারতের পক্ষে আয়োজন অসম্ভব হয়ে পড়ে। সেই সঙ্গে বন্ধ হয়ে যায় যোগ্যতা অর্জনকারী খেলাও। এরপর ফিফার তরফে ঘোষণা করা হয় এবছর ফেব্রুয়ারিতে হবে মেয়েদের বিশ্বকাপ।

কিন্তু আবারও সেই করোনাই বাধা হয়ে দাঁড়ায়। অবশেষে ফিফা জানিয়ে দিল, ভারতেই ২০২২-এর অক্টোবরে আয়োজিত হবে তা। 

২০১৭ সালে ছেলেদের অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের অভাবনীয় সাফল্যের পর ফের ভারতকেই ভেন্যু হিসেবে বেছে নিতে বদ্ধপরিকর ছিল ফিফা। দু’বার স্থগিত হয়ে গেলেও ফের তাই এদেশকেই বেছে নেওয়া হল।

আইএফএ-র সচিব কুশল দাস জানিয়েছেন, আগেরবার এই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি অনেকটাই এগিয়েছিল, এবার নতুন করে শুরু করতে হবে। তবে করোনা পরিস্থিতি কাটলেই সব ব্যবস্থা হয়ে যাবে।  


এদিকে বড়দের বিশ্বকাপ প্রতি দু’বছর অন্তর করার পক্ষে সওয়াল করল সৌদি আরবের ফুটবল ফেডারেশন। এই নিয়ে ফিফার বৈঠকে আর্জি জানাতে চলেছে তারা। বিশ্বকাপ দু’বছর অন্তর করার পক্ষে এর আগে প্রাক্তন ফিফা প্রেসিডেন্ট শেপ ব্লাটার কথা বলেছিলেন।

কিন্তু একাধিক বড় বড় ক্লাব জানিয়ে দেয় এই চিন্তা একেবারেই বাস্তব নয়। একে তো ফুটবলারদের চোট আঘাত বাড়বে সেই সঙ্গে বিশ্বকাপ হারাবে তার জৌলুস। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *