বাংলাদেশ: মঙ্গলবার ২৪ মে ২০২২ খ্রিস্টাব্দ
১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২২ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ২৪ মে ২০২২ খ্রিস্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২২ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক

9 / 100

সংবাদ বিজ্ঞপ্তি: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রবীন সাংবাদিক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়াদুল কাদের এমপি।

বরণ্য সাংবাদিক মরহুম মোহাম্মদ নূরুল ইসলাম।

মরহুমের আত্মার শান্তি কামনা করে এক বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বাঙালী জাতির স্বাধিকার অর্জন ও জাতিসত্ত্বার বিকাশে আওয়ামী লীগ পুনর্গঠনের ভূমিকা রয়েছে।

মন্ত্রী আরও বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে আওয়ামী লীগ পুনর্গঠন ও জনগণকে সংগঠিত করার ক্ষেত্রে যাদের উজ্জ্বল ভূমিকা রয়েছে প্রয়াত মোহাম্মদ নুরুল ইসলাম তাঁদের মধ্যে অন্যতম। প্রয়াতের ঐতিহাসিক ভূমিকার কথা স্মরণ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মরহুম নুরুল ইসলাম ছিলেন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু অন্ত:প্রাণ রাজনীতিক। ৭৫ এ বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর যখন আওয়ামী লীগ বিপর্যয়ের মুখোমুখি তখন তিনি দলকে সুসংগঠিত করার ক্ষেত্রে দু:সাহসী ভূমিকা পালন করেছেন।

এছাড়াও রাজনীতির পাশাপাশি নিয়মিত পত্রিকা প্রকাশের মাধ্যমে কক্সবাজারে সংবাদপত্র ও প্রকাশনা শিল্পের ক্ষেত্রে তিনি আলোকবর্তিকার ভূমিকা পালন করেন বলে স্মরণ করেন মন্ত্রী ওবায়দুল কাদের।

বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রয়াত মোহাম্মদ নুরুল ইসলামের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের প্রতি গভীর শ্রদ্ধা ও শোক জানিয়ে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *