বাংলাদেশ: বুধবার ২৫ মে ২০২২ খ্রিস্টাব্দ
১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বুধবার ২৫ মে ২০২২ খ্রিস্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

ভোট কেন্দ্রে এখন আর মানুষ যায় না: রিজভী

8 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ক্ষমতায় থাকার নেশায় ভোট আর ভাতের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। ভোট কেন্দ্রে এখন আর মানুষ যায় না। দিনের ভোট হয়ে যায় রাতে। ভোট দেয় পুলিশ বিজিবি আর র্যা ব। এছাড়া ভোট কেন্দ্রে যায় গরু-ছাগল।

রোববার দুপুরে বরিশালে মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগরের ৩০টি ওয়ার্ডে বিএনপির নতুন কমিটি গঠন উদ্যোগের অংশ হিসেবে তথ্য সংগ্রহ ফরম বিতরণ উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

বরিশাল নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল নিয়ে দলের নেতাকর্মীরা এই সমাবেশে এসে অংশ নেয়। সমাবেশস্থল ঘিরে রাখে বিপুলসংখ্যক পুলিশ।

মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে সমাবেশে সঞ্চালকের দায়িত্ব পালন করেন মহানগরের সদস্য সচিব মীর জাহিদুল কবির। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল আলম নান্নু, সাবেক এমপি মেসবাহ উদ্দিন ফরহাদ, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন নান্নু, আকতার হোসেন মেবুল, আলতাফ মাহমুদ সিকদার, আলী হায়দার বাবুলসহ নেতারা।

ক্ষমতায় গেলে বিএনপির প্রধানমন্ত্রী কে হবেন তা নিয়ে এত টেনশন কেন- প্রশ্ন করে প্রধান অতিথির বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, ‘বিএনপি সরকার গঠন করলে প্রধানমন্ত্রী হবেন বেগম খালেদা জিয়া। কিন্তু ক্ষমতায় থাকতে না পারলে আপনার কী হবে তাই নিয়ে ভাবুন। যখন আপনি প্রধানমন্ত্রী থাকবেন না তখন আপনার সভাপতির পদ কি থাকবে? সেটা কি ভেবে দেখেছেন?’

তিনি বলেন, আজ দেশবাসীর সামনে উন্নয়নের মুলা ঝুলানো হচ্ছে, অথচ জনগণ যে দরিদ্র থেকে হতদরিদ্র নিঃস্ব হচ্ছে সেদিকে কোনো খেয়াল নেই। নিত্য পণ্যের মূল্য বেড়েছে ১৪৪ শতাংশ। ৯০ শতাংশ বেড়েছে বিদ্যুতের দাম। পানির দাম পর্যন্ত বেড়েছে ২৬৪ শতাংশেরও বেশি।

এই যে দ্রব্যমূল্য মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে তাতে সরকারের কিছু আসে যায় না। তারা ব্যস্ত কেবল ক্ষমতায় থাকা নিয়ে। কিন্তু ইতিহাস সাক্ষী, জনগণের ওপর অত্যাচারের স্টিমরোলার চালিয়ে কেউ বেশিদিন ক্ষমতায় থাকতে পারেনি।

সমাবেশে তৃণমূল থেকে বিএনপিকে আরও সুসংগঠিত করে সরকারবিরোধী আন্দোলনকে আরও শক্তিশালী করার আহবান জানানো হয়। পরে বরিশাল মহানগরের ৩০টি ওয়ার্ডের নেতাদের মধ্যে তথ্য সংগ্রহ ফরম বিতরণ করেন রুহুল কবির রিজভী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *