বাংলাদেশ: বুধবার ১২ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
২৮ পৌষ ১৪২৮ বঙ্গাব্দ | ৮ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বুধবার ১২ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ২৮ পৌষ ১৪২৮ বঙ্গাব্দ | ৮ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৮:০০ পিএম

মঙ্গলবার থেকে শুরু সেন্টমার্টিনে জাহাজ চলাচল

8 / 100

এইনগরে প্রতিবেদন: কক্সবাজারের নারকেল জিনজিরায় পর্যটক যাতায়াত শুরু হচ্ছে আগামী ১৬ নভেম্বর থেকে । প্রথমদিন কেয়ারি ডাইন নামের জাহাজটি প্রায় সাড়ে ৩০০ যাত্রী নিয়ে টেকনাফ থেকে যাত্রা করার কথা রয়েছে।

রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছে পর্যটন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার থেকে পরীক্ষামূলক এ মৌসুমের প্রথম জাহাজ যাত্রা শুরু করবে। এদিন পর্যটকরা নিরাপদ যাতায়াত করতে সক্ষম হলে বাকি জাহাজগুলোও পর্যটক সেবায় চলাচল করবে বলে জানা গেছে।

এ বছর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলের অনুমতির জন্য কক্সবাজার জেলা প্রশাসনের কাছে আবেদন করেছে কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ডাইন, পারিজাত, ফারহান, রাজহংস ও সুকান্ত বাবু নামে ছয়টি জাহাজ। যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করে সব কাগজপত্র জেলা প্রশাসনের কাছে জমা দেওয়া হয়েছে। এখন প্রথম জাহাজ ঠিকভাবে ফেরত আসলে বাকিরা হয়তো চলাচলের অনুমতি পেতে পারে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ বলেন, দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ভ্রমণে আবারো জাহাজ চলাচল শুরু হচ্ছে মঙ্গলবার। আমরা গত ১ নভেম্বর সম্ভাব্যতা যাচাইয়ের জন্য জাহাজে করে সেন্টমার্টিন পরিদর্শনে গিয়েছিলাম। নতুন জেটি নির্মাণে বেগ পাওয়ায় আগের জেটিটি প্রাথমিকভাবে মেরামত করা হয়েছে। এখন ব্যবহার উপযোগী হওয়ায় জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়।

পর্যটনের দায়িত্বপ্রাপ্ত (এডিএম) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, মঙ্গলবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন পরীক্ষামূলক চলাচল করবে। পর্যায়ক্রমে অবস্থা বুঝে আবেদন করা জাহাজগুলোকে অনুমতি দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *