বাংলাদেশ: শনিবার ১৩ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: শনিবার ১৩ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৪ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

মেজর সিনহা হত্যা মামলার স্বাক্ষ্য গ্রহন ২৩, ২৪ ও ২৫ আগস্ট

8 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার স্বাক্ষ্য গ্রহনের জন্য ২৩, ২৪ ও ২৫ আগস্ট ধার্য্য করেছে আদালত। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল সোমবার দুপুরে এ দিন ধায্য করেন।

জানা গেছে, গত ২৬, ২৭ ও ২৮ জুলাই বাদীপক্ষের সাক্ষ্যগ্রহণের তারিখ থাকলেও লকডাউনে তা পিছিয়ে যায়। সিনহা নিহতের এই ঘটনা ও মামলাটি নিয়ে আলোচনা-সমালোচনা ছিল পুরো বছর জুড়ে। উদ্ভুদ এই পরিস্থিতিতে গত বছর অক্টোবরের শেষের দিকে একযোগে জেলা পুলিশের সকলকে প্রত্যাহার করে নেয় সরকার। সব পুলিশ সদস্যের বদলীর মত আলোচিত ও নজিরবিহীন ঘটনা ঘটে।

প্রেসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে মেজর সিনহা নিহত হন। তৎকালীন টেকনাফের ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলীসহ ৯ জনকে আসামি করে মামলা করেন সিনহার বোন। পরে গ্রেফতার করা হয় ঘটনার সময় এপিবিএন এর তিন সদস্য ও পুলিশের তিন সোর্সকেও। কয়েকমাস তদন্ত শেষে ১৩ ডিসেম্বর ১৫ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেয় তদন্তকারী সংস্থা র্যাব। যার মধ্যে ১২জনই ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। গত ২৭ জুন মামলার ১৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *