বাংলাদেশ: বৃহস্পতিবার ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ
১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বৃহস্পতিবার ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

মোঃ হোসাইন পেকুয়া বারবাকিয়ার নৌকার মাঝি হতে চাই

8 / 100

সংবাদ বিজ্ঞপ্তি: আসন্ন পেকুয়া উপজেলার ৬ ইউপির নির্বাচন এখন পর্যন্ত তফসিল ঘোষণা না হলেও নৌকার মনোনয়ন প্রত্যাশি থেকে শুরু করে স্বতন্ত্র প্রার্থীরা যার যার মত করে তদবীর করে যাচ্ছে।

নৌকার মনোনয়ন প্রত্যাশিরা কাংঙ্খিত নৌকা প্রতিকের জন্য জেলা আ’লীগ ও কেন্দ্রীয় আ’লীগ বরাবর লবিং করে যাচ্ছে।

ইতোমধ্যে পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়নের জন্য বেশ কয়েকজন মাঠে ময়দানে কাজ করে যাচ্ছে।

তার মধ্যে নৌকার মনোনয়ন প্রত্যাশি হিসাবে নৌকা প্রতিকে মনোনীত হলে নির্বাচন করার জন্য মনস্থির করেছেন বারবাকিয়া ইউপির পূর্ব জানিয়াকাটা এলাকার মরহুম আলী আহমদের সুযোগ্য সন্তান মোঃ হোসাইন ( বিএ)।

সম্মৃদ্ধ রাজনৈতিক জীবনে তিঁনি ১৯৭৫ সাল পরবর্তি আ’লীগের দুঃসময়ে কক্সবাজার জেলা শহর আ’লীগে একটানা ২২ বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ওই সময় শতবাধা বিপত্তির মুখে রাজনীতি করতে গিয়ে দল থেকে এক মিনিটের জন্য বিচ্ছুতি হয়নি। এরপর টানা ১১ বছর জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এছাড়াও বিগত সময়ে জেলা আ’লীগ থেকে মনোনীত হয়ে চকরিয়া উপজেলা, চকরিয়া পৌরসভা, মাতামহুরী সাংগঠনিক থানা ও পেকুয়া উপজেলা আ’লীগের সম্মেলন করতে সমন্বয়কের দায়িত্ব পালন করেন। সমন্বয়কারী হিসেবে সততার সহিত দায়িত্ব পালন করে সুষ্ঠু কাউন্সিলের মাধ্যমে যোগ্য নেতৃত্ব সৃষ্টি করেন। আজ অবধি সেই কমিটি নিয়ে চলছে রাজনৈতিক কর্মকান্ড। সর্বশেষ জেলা আ’লীগের কমিটিতে সদস্য হিসাবে থেকে রাজনীতি করে যাচ্ছেন।

তিঁনি বলেন, আওয়ামী রাজনীতি করতে গিয়ে নানা বিপত্তির মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধরে রেখেছি। জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডে দেশ আজকে উন্নয়নের রোল মডেল।
তেল মারা রাজনীতি করি না বলে আজকে আমি জেলা আ’লীগের সাধারণ সদস্য হলেও সংগঠনের সাথে কখনো বেঈমানী করি নাই।
রাজনীতি ও পরিবারের কারণে জেলা শহরে অবস্থান করলেও পেকুয়ার সাধারণ জনগণ থেকে শুরু করে দলীয় নেতাকর্মীদের কাজ থেকে সরে যায়নি। বিশেষ করে আমার জন্ম বারবাকিয়ার জনগণের প্রতি আমার ভালবাসা থাকে সব সময়। যখনি বারবাকিয়াবাসী সমস্যার মধ্যে পড়েছে আমি তাদের পাশে দাঁড়িয়েছি। জনগণের প্রয়োজনে অতিতে যেমন জীবন বিলিয়ে দিয়েছি ঠিক তেমনি আগামী দিনেও জনগণের আশা ও উদ্দিপনা বুকে লালন করে জনগণের হৃদয়ে গজ্জিত হয়ে থাকতে চাই ইনশাল্লাহ।

তিঁনি আরো বলেন, আমার রাজনৈতিক জীবন দেখে মাননীয় প্রধানমন্ত্রী যদি নৌকা প্রতিকের প্রার্থী হিসাবে মনোনয়ন দেন তাহলে অবহেলিত বারবাকিয়া ইউনিয়নকে সুন্দরভাবে গড়ে তুলতে চাই। বেহাল গ্রামীণ অবকাঠামোর পরিবর্তন করতে চাই। তবে আরো যারা নৌকার মনোনয়ন প্রত্যাশা করছেন তারা সবাই আমার ছোট সম্পর্কের। তারা কেউ নৌকার মনোনয়ন নিয়ে প্রার্থী হলে আমার কোন ক্ষোভ আর দুঃখ থাকবেনা। নৌকার বিজয়ে আমার সর্বাত্মক চেষ্টা অব্যাহত থাকবে।

উল্লেখ্যঃ বারবাকিয়া পূর্ব জালিয়াকাটার বাসিন্দা মরহুম আলী আহমদের ৪ ছেলে আর ৪ মেয়ের মধ্যে মোঃ হোসাইন (বিএ) বড় সন্তান। ব্যক্তিগত জীবনে তিঁনি ২ ছেলে আর ২ মেয়ের পিতা। স্ত্রী কিছুদিন আগে ইন্তেকাল করেছে। ছেলে মারুফ ইবনে হোছাইন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন- সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *