বাংলাদেশ: রবিবার ২৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ২৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৬:৩৫ পিএম

যুক্তরাষ্ট্রে আইডার প্রভাবে মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৫

8 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: আইডার প্রভাবে ভারি বৃষ্টিতে সৃষ্ট হঠাৎ বন্যায় যুক্তরাষ্ট্রের ৪ রাজ্যে অন্তত ৪৫ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাজ্যগুলোর কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রেকর্ড বৃষ্টিপাতের কারণে হওয়া এ বন্যা অসংখ্য গাড়ি ভাসিয়ে নিয়েছে, নিউ ইয়র্ক শহরের সাবওয়ে লাইনগুলো জলমগ্ন করে রেখেছে এবং বিমানের অসংখ্য ফ্লাইট বাতিল করতে কর্তৃপক্ষকে বাধ্যও করেছে।

নিউ ইয়র্কের বিশাল অংশ, নিউ জার্সি, পেনসিলভানিয়া ও কানেটিকেটের অনেক বাসিন্দাকেই বৃহস্পতিবার দিনভর পানি জমে যাওয়া বেইজমেন্ট, বিদ্যুৎ চলে যাওয়া, ক্ষতিগ্রস্ত ছাদ এবং বন্যায় আটকে পড়া বন্ধু ও পরিবারের সদস্যদের কাছ থেকে আসা ফোনে সাহায্যের অনুরোধের মধ্যে কাটাতে হয়েছে। নিউ ইয়র্ক শহরেই বন্যা অন্তত ১৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে, ওয়েচেস্টার কাউন্টিতে মারা গেছে আরও ৩ জন। নিউ জার্সিতে মৃতের সংখ্যা অন্তত ২৩ বলে টুইটারে জানিয়েছেন রাজ্যটির গভর্নর ফিল মারফি।

নিউ ইয়র্কের কুইন্সে একটি বাড়ির বেইজমেন্ট থেকেই ৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

নিউ জার্সির এলিজাবেথে একটি পাবলিক হাউজিং কমপ্লেক্স ৮ ফুট উচ্চতার জলে প্লাবিত হওয়ার পর সেখানকার ৪ বাসিন্দার মৃতদেহ মিলেছে। সমারসেট কাউন্টিতে ৪ গাড়িচালকের মৃত্যুর খবরও নিশ্চিত করেছেন কর্মকর্তারা।

বুধবার রাতের ভারি বর্ষণের কারণে যুক্তরাষ্ট্রের উত্তরপূর্বের রাজ্যগুলোর বিভিন্ন এলাকার সড়কে পানির স্রোত গাড়ি চালক ও পথচারীদের ভুগিয়েছে। বৃহস্পতিবার অনেক এলাকায় অসংখ্য গাড়ি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে বলে জানিয়েছে রয়টার্স। যুক্তরাষ্ট্রে বন্যায় অন্তত ১৫ মৃত্যু, জলবায়ু নিয়ে বাইডেনের সতর্কবার্তা

নিউ জার্সির ম্যাপলউড এলাকায় ঝড়ের পানি সরিয়ে নেওয়ার নালা থেকে ময়লা আবর্জনা সরাতে গিয়ে এক ব্যক্তি বন্যায় ভেসে যান, জানিয়েছে পুলিশ। বুধবার মেরিল্যান্ডে দুটি টর্নেডোও আঘাত হেনেছিল বলে নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের আবহাওয়া বিভাগ। একটি আনাপোলিসে, অন্যটি বাল্টিমোরে।

মেরিল্যান্ডের রকভিলে জলমগ্ন অ্যাপার্টমেন্ট থেকে মাকে উদ্ধার করতে গিয়ে ১৯ বছর বয়সী একজনের মৃত্যুর খবর দিয়েছে ওয়াশিংটন পোস্ট। রবিবার চার মাত্রার হারিকেনের শক্তি নিয়ে আঘাত হেনে লুইজিয়ানায় ৯ জনের প্রাণ কেড়ে নিয়েছিল আইডা। পরে একটি শক্তি হারিয়ে ক্রান্তীয় ঝড়ে পরিণত হয়।

ঝড়ের কারণে সৃষ্ট দুর্যোগে ফিলাডেলফিয়ার শহরতলীতে ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন কাউন্টিটির মুখপাত্র কেলি কোফ্রান্সিসকো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *