বাংলাদেশ: শুক্রবার ১ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ
১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ১ জিলহজ ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: শুক্রবার ১ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ১ জিলহজ ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

রত্নগর্ভা মা সম্মাননায় ভূষিত হলেন কবি রোশনে আরা রশীদ

13 / 100

সংবাদ বিজ্ঞপ্তি

‘জীবনের কতকথা’ গ্রন্থের লেখক, কক্সবাজারের কাব্য চর্চার অন্যতম কবি ও রত্নগর্ভা মা হিসেবে দেশখ্যাত রোশনে আরা রশীদ মাসিক চাটগাঁ ডাইজেস্ট এর ২০ রত্নগর্ভা মা সম্মাননা-২০২১ এ ভূষিত হয়েছেন।

ব্যারিষ্টার ফারজানা রশীদ মায়ের সাথে সম্মাননা নিচ্ছেন

মুজিব শতবর্ষ সমাপনী ও আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে শনিবার (২৭ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. শিরীণ আখতার কবি রোশনে আরা রশীদকে রত্মগর্ভা মা হিসেবে আনুষ্ঠানিকভাবে সম্মাননা ক্রেস্টসহ অন্যান্য উপহার সামগ্রী প্রদান করেন।

ক্রেস্ট নিচ্ছেন রত্নগর্ভা মা কবি রোশনে আরা রশীদ

প্রাক্তণ যুগ্ম সচিব ও মাসিক চাটগাঁ ডাইজেস্ট এর প্রধান সম্পাদক প্রফেসর ড. জয়নাব বেগমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিক্ষাবিদ, সাংষ্কৃতিক ব্যক্তি ও নজরুল গবেষক প্রফেসর হাসিনা জাকারিয়া।

গর্বিত মায়ের সাথে ব্যারিষ্টার রোশনে রশীদ

রত্নগর্ভা সম্মাননাপ্রাপ্ত একজন মা হিসেবে কবি রোশনে আরা রশীদ একাধারে শিক্ষানুরাগি, কবি, সাহিত্যিক ও বুটিকশিল্পী। ২৫ বছর শিক্ষকতা, ছেলে-মেয়েদের পড়ালেখা, কাব্যচর্চা, দেশ-বিদেশ ভ্রমণ ও বুটিক শিল্পে অনন্য অবদান রাখা এই আলোকিত নারী কক্সবাজারের প্রথিতযশা আইনজীবী ও রাজনীতিবিদ মুহাম্মদ আবদুর রশীদের সহধর্মীনি।

সম্মাননা ক্রেস্ট

তাঁদের সংসার জীবনে চার ছেলে-মেয়ে সবাই প্রতিষ্ঠিত। জৈষ্ঠ্য সন্তান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হারুনুর রশীদ, দ্বিতীয় সন্তান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডাক্তার ফাহমিদা রশীদ স্বাতি, ইংল্যান্ডে ডাক্তারী পেশায় নিয়োজিত আছেন তৃতীয় কন্যা এবং ব্যারিষ্টার ফারজানা রশীদ কবি রোশনে আরা রশীদের কনিষ্ট কন্যা। পরিবারের প্রতি সবার দোয়া চেয়েছেন এ রত্নগর্ভা মা।

অতিথিদের সাথে সংবর্ধিত রত্নগর্বাদের একাংশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *