বাংলাদেশ: বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ | ১৯ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ | ১৯ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

শ্রীলঙ্কায় কোয়ারেন্টিন শেষে অনুশীলনে মুমিনুলরা

এইনগর খেলাঘর: শ্রীলঙ্কা পৌঁছে বাংলাদেশ ক্রিকেট দল কোয়ারেন্টিন করছে নিগোম্বোতে। তিন দিনের রুম কোয়ারেন্টিন শেষে আজ অনুশীলন করেছেন মুমিনুল–লিটনরা। এই অনুশীলনটা হয়েছে কাতুনায়কে স্টেডিয়ামে, যেটি কোয়ারেন্টিনের জায়গা থেকে ২০ মিনিটের দূরত্ব।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজ খেলতে গত সোমবার শ্রীলঙ্কায় গেছে বাংলাদেশ। তিন দিনে দুবার করোনা পরীক্ষায় দলের সবাই নেগেটিভ হওয়ায় আজ থেকে সীমিত পরিসরের অনুশীলন শুরু করতে পারছে বাংলাদেশ দল।

কালও একই ভেন্যুতে অনুশীলন শেষে ১৭-১৮ এপ্রিল নিজেদের মধ্যকার দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন মুমিনুলরা। সেই ম্যাচ শেষে ঘোষণা দেয়া হবে টেস্ট সিরিজের মূল দল। ২১ সদস্যের প্রাথমিক দল ছোট করে আনা হবে ১৬ সদস্যে। তাই দলের অনেকেই তাকিয়ে আছে দুই দিনের প্রস্তুতি ম্যাচের দিকে।

আজ অনুশীলন শেষে তরুণ ওপেনার সাইফ হাসান বলছিলেন, ‘আমাদের সামনে যে প্রস্তুতি ম্যাচ আছে সেটা অনেক গুরুত্বপূর্ণ। কারণ, এটাই আমাদের সুযোগ এখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়া। আর উইকেট কী রকম হতে পারে, এ ম্যাচটা খেলে আমাদের বুঝতে হবে। আমার মনে হয়, ম্যাচ আর প্রত্যেকটা অনুশীলন সেশন আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। প্রতিদিনই খুব গুরুত্বপূর্ণ। যতটা সুবিধা নেওয়া যায়, ততই আমাদের জন্য ভালো।’

দেশ ছাড়ার আগে শ্রীলঙ্কায় বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের বাড়তি দায়িত্ব নেওয়ার কথা বলে গেছেন দলের অধিনায়ক মুমিনুল। আজ সাইফও উইকেটে টিকে থেকে বড় ইনিংস খেলার কথা বললেন, ‘ব্যাটসম্যানরা যারাই সুযোগ পাবে, যারাই থিতু হবে, তাদের এখানে ইনিংস বড় করতে হবে। তাহলে একটা বড় রান যদি পাই, ইনশা আল্লাহ দলের জন্যই ভালো হবে।’

বাংলাদেশ দল প্রস্ততি ম্যাচ খেলে ১৯ এপ্রিল প্রথম টেস্টের ভেন্যু ক্যান্ডিতে যাবে। সেখানে ১৯ ও ২০ এপ্রিল থাকছে দুই দিন অনুশীলনের সুযোগ। এরপর ২১ এপ্রিল প্রথম টেস্ট দিয়ে শুরু হবে মূল লড়াই। একই মাঠে আগামী ২৯ এপ্রিল দ্বিতীয় ম্যাচ খেলবে দুই দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *