বাংলাদেশ: বৃহস্পতিবার ১৯ মে ২০২২ খ্রিস্টাব্দ
৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: বৃহস্পতিবার ১৯ মে ২০২২ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

সেই ৮ খেলোয়াড় নিয়ে দল ঘোষণা ব্রাজিলের

8 / 100

এইনগরে খেলাঘর: কিছু দিন আগে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য ইংল্যান্ডের ক্লাবগুলোয় খেলা ফুটবলারদের দলে ডেকেও পায়নি ব্রাজিল। সামনে আবারও আন্তর্জাতিক সূচী। আগামী তিনটি ম্যাচের জন্য ইংল্যান্ডে খেলা আটজনকে নিয়ে দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ তিতে। কাতার বিশ্বকাপ বাছাইয়ে আগামী মাসে ভেনেজুয়েলা, কলম্বিয়া ও উরুগুয়ের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা। এ জন্য শুক্রবার ২৫ সদস্যের দল ঘোষণা করেন তিতে। ইংল্যান্ডে থাকা আট খেলোয়াড় হলেন-লিভারপুলের আলিসন ও ফাবিনিও, ম্যানচেস্টার সিটির গাব্রিয়েল জেসুস ও এদেরসন, টটেনহ্যাম হটস্পারের এমেরসন রয়াল, চেলসির চিয়াগো সিলভা, ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেদ এবং লিডস ইউনাইটেডের রাফিনিয়া।

করোনাভাইরাসের বিস্তার রোধে যুক্তরাজ্য সরকারের নিয়ম অনুযায়ী তাদের ‘লাল তালিকায়’ থাকা দেশগুলো থেকে যুক্তরাজ্যে ফেরা সবাইকে ১৪ দিন কোয়ারেন্টিন থাকতে হবে বাধ্যতামূলক। লাতিন আমেরিকার দেশগুলো আছে এই তালিকায়। সেক্ষেত্রে জাতীয় দলের ম্যাচ খেলে ফেরার পর এই দেশের খেলোয়াড়রা নিশ্চিতভাবেই মিস করবেন ক্লাবের কয়েকটি ম্যাচ। মূলত এ কারণেই দেশগুলোর খেলোয়াড়দের সেপ্টেম্বরের আন্তর্জাতিক সূচিতে ছাড়তে অস্বীকৃতি জানায় ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলো।

দুই পক্ষ একটা সমঝোতায় পৌঁছাবে ধরে নিয়েই এই আটজনকে দলে রাখা হয়েছে। আগামী ৭ অক্টোবর ভেনেজুয়েলার মাঠে খেলবে ব্রাজিল। এর তিন দিন পর তারা খেলবে কলম্বিয়ার মাঠে। আর ১৪ অক্টোবর এ পর্বের শেষ ম্যাচে ঘরের মাঠে খেলবে উরুগুয়ের বিপক্ষে। এখন পর্যন্ত আট ম্যাচ খেলে সবকটি জিতে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), ওয়েভেরতন (পালমেইরাস), এদেরসন (ম্যানচেস্টার সিটি)

ডিফেন্ডার: দানিলো (ইউভেন্তুস), গিলেরমো আরানা (আতলেতিকো মিনেইরো), আলেক্স সান্দ্রো (ইউভেন্তুস), এমেরসন রয়াল (টটেনহ্যাম হটস্পার), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), লুকাস ভেরিসিমো (বেনফিকা), মার্কিনিয়োস (পিএসজি), চিয়াগো সিলভা (চেলসি)

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনিয়ো (লিভারপুল), ফ্রেদ (ম্যানচেস্টার ইউনাইটেড), এদেনিলসন (স্পোর্ত ক্লাব ইন্তারনাসিওনাল), জেরসন (মার্সেই), লুকাস পাকেতা (অলিম্পিক লিওঁ), এভেরতন রিবেইরো (ফ্লামেঙ্গো)

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), আন্তোনি (আয়াক্স), রাফিনিয়া (লিডস ইউনাইটেড), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), মাথেউস কুইয়া (হের্টা বার্লিন), গাবি (ফ্লামেঙ্গো)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *