বাংলাদেশ: মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৫:৪৯ পিএম

সৌদি আরবকে হারিয়ে ব্রাজিল কোয়াটার ফাইনালে

8 / 100

এইনগরে খেলাঘর: টোকিও অলিম্পিকে ফুটবল ইভেন্টে নিজেদের গ্রুপপর্বের শেষ ম্যাচে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের মুখোমুখি হয়েছে ব্রাজিল।

বাংলাদেশ সময় দুপুর ২টায় সাইতামা স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। ম্যাচে সেলেকাওদের বিপক্ষে সমানে সমানে লড়েছেন মরুভূমির খেলোয়াড়রা। তবে শেষ রক্ষা হয়নি।

ব্রাজিলের ফরোয়ার্ড রিচার্লিসনের জোড়া গোলে ৩-১ ব্যবধানে হেরে অলিম্পিককে বিদায় জানিয়েছে সৌদি আরব।

অপরপক্ষে এ জয়ের পর গ্রুপসেরা হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল।

রেফারির বাঁশির সঙ্গে সঙ্গে ম্যাচের শুরুতে সৌদির রক্ষণে হানা দেয় ব্রাজিল। কর্নারের বিনিময়ে গোলবার সুরক্ষিত রাখে সৌদি আরব।

২ মিনিটের সময়ে কর্নার থেকে চুনহার ক্রসে দারুণ ফ্লিকে গোলের সুযোগ তৈরি করেন রিচার্লিসন। সেই ফ্লিক ফিরিয়ে দেয় সৌদির ডিফেন্স।

পাল্টা আক্রমণে উঠে ব্রাজিলের রক্ষণে হানা দেন সৌদির আল-দাওসারি। তবে ব্যর্থ হন। ষষ্ঠ মিনিট থেকে দুর্দান্ত খেলেন সৌদির আল-সারানি। গোটা দলই রিচার্লিসন-চুনহা-ক্লাউদিনহোর দারুণ মোকাবিলা করে।

১১তম মিনিট পর্যন্ত একের পর এক আক্রমণে ব্রাজিলের রক্ষণকে তটস্থ করে তোলে সৌদি। কর্নারও আদায় করে নেন আল-আমরি।

কিন্তু ১৪তম মিনিটে উল্টোটাই ঘটে। সৌদি আরবের জালে কোনাকুনি অঞ্চল থেকে চুনহার কাছে বল বাড়িয়ে দেন ক্লাউদিনহো। চুনহার প্রচেষ্টা সৌদির ডিফেন্ডার মাথা ছুঁইয়ে ঠেকাতে গিয়ে ব্যর্থ হন। বল জড়িয়ে যায় সৌদি আরবের জালে।

১-০তে লিড নেয় ব্রাজিল। ১৮তম মিনিট ফ্রি-কিক পায় সৌদি আরব। আল-দাওসারির নেওয়া সেই কিক রুখে দিয়ে কাউন্টার অ্যাটাকে উঠে ব্রাজিল। আরেকটি কর্নারের বিনিময়ে সেই আক্রমণ রুখতে সক্ষম হয় সৌদির রক্ষণ।

২৬তম মিনিটে আল-হামদানকে ফাউল করে হলুদকার্ড দেখেন ব্রাজিলের ডিফেন্ডার অ্যারানা।

এর এক মিনিট পর অবিশ্বাস্য গোল দেন সৌদির আবদুল্লাহ আল-আমরি। ব্রাজিলের ডিফেন্সিভ হাফ থেকে দারুণ এক ক্রস করেন সালমান আল ফারাজ। বক্সের মধ্যে সেই বল মাটিতে পড়ার আগেই দুর্দান্ত হেড নেন আবদুলেলাহ আল আমরি। মুহূর্তেই জড়িয়ে যায় ব্রাজিলের জালে।

দলকে ১-১ সমতায় ফেরান। ফের দলকে এগিয়ে নিতে মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। একের পর এক আক্রমণে ওঠে তারা।

ধারাল সব আক্রমণে সৌদি আরবের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে তোলেন রিচার্লিসন ও ক্লাউদিনহো। কর্নারও আদায় করে নেয় ব্রাজিল। তবে সৌদি রক্ষণে দৃঢ়তায় জালের দেখা পেতে ব্যর্থ হন তারা। এভাবে খেলা চলে শেষ হয় প্রথমার্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *