বাংলাদেশ: রবিবার ১৪ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ
৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ মহর্‌রম ১৪৪৪ হিজরি

  বাংলাদেশ: রবিবার ১৪ আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ | ১৫ মহর্‌রম ১৪৪৪ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

হান্ড্রেড ক্রিকেটের প্রথম আসরে চ্যাাম্পিয়ন সাউদার্ন ব্রেভ ও ওভাল ইনভিন্সিবলস

5 / 100

এইনগরে খেলাঘর: প্রথমবারের মত ইংল্যান্ডে  আয়োজিত ক্রিকেটের নতুন ফরম্যাট ১০০ বলের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’-এ পুরুষ বিভাগে  চ্যাম্পিয়ন হয়েছে সাউদার্ন ব্রেভ। আর নারীদের শিরোপা জিতেছে ওভাল ইনভিন্সিবলস।
গতরাতে লর্ডসে অনুষ্ঠিত ফাইনালে সাউদার্ন ব্রেভ ৩২ রানে হারিয়েছে বার্মিংহাম ফিনিক্সকে। একই ভেন্যুতে অনুষ্ঠিত নারীদের ফাইনালে ওভাল ইনভিন্সিবলস ৪৮ রানে হারিয়েছে সাউদার্ন ব্রেভকে। 
শিরোপা নির্ধারনী ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে বার্মিংহাম ফিনিক্স। ব্যাট হাতে খেলতে নেমে ১০০ বল খেলে ৫ উইকেটে ১৬৮ রানের বড় সংগ্রহ দাড় করায় সাউদার্ন ব্রেভ। 
দলের পক্ষে ৩৬ বলে সর্বোচ্চ ৬১ রান করেন আয়ারল্যান্ডের পল স্ট্রার্লিং। তার ইনিংসে ২টি চার ও ৬টি ছক্কা ছিলো। এছাড়া ইংল্যান্ডের রস হোয়াইটলি  ইনিংসের শেষদিকে ১৯ বলে ৪টি করে চার ও ছক্কায় অপরাজিত ৪৪ রান করেন। 
বল হাতে বার্মিংহাম ফিনিক্সয়ের নিউজিল্যান্ডের খেলোয়াড় এডাম মিলনে ২০ বল করে ৮ রানে ২ উইকেট নেন। 
জয়ের জন্য ১৬৯ রানের লক্ষ্যে খেলতে নেমে সুুবিধা করতে পারেনি বার্মিংহাম ফিনিক্স। সাউদার্ন ব্রেভের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১০০ বল খেলে ৫ উইকেটে ১৩৬ রান করতে পারে বার্মিংহাম ফিনিক্স। ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন ৪৬ ও মঈন আলি ৩৬ রান করেন। 
নারীদের ফাইনালে প্রথমে ব্যাট করে ১০০ বল খেলে ৬ উইকেটে ১২১ রান করে ওভাল। জবাবে ইনিংসের ২ বল বাকি থাকতেই ৭৩ রানে গুটিয়ে যায় ব্রেভ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *