বাংলাদেশ: রবিবার ৩ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ
১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ৩ জিলহজ ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ৩ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ | ৩ জিলহজ ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:০৫ পিএম

১৩০ ভাষায় তৈরি হচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান

8 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা অভিন্ন কথা ও সুরের একটি গান ১৩০ ভাষায় তৈরি হচ্ছে।

এটি লিখেছেন তৌহিদুল ইসলাম এবং সুর করেছেন রিছিল জাদু ও সৈয়দ সুজন। গানটি আলাদাভাবে গাইবেন বিভিন্ন দেশের ১৩০ আন্তর্জাতিকমানের সংগীতশিল্পী।

একই সময় তাদের নিয়ে আলাদাভাবে গানটির ভিডিও তৈরি হবে। এরই মধ্যে গানটির জন্য দক্ষিণ এশিয়ার ৬টি দেশের শিল্পীর ভয়েস রেকর্ড করা হয়েছে।

এ গানের জন্য বিশ্বখ্যাত মিউজিশিয়ান ইয়ানির যন্ত্রশিল্পী পেড্রো ইউস্টাচে, অনুষ্কা শংকর, টু সেলোস, আরিক ইমপ্রোটা, ভায়োলিন ব্রাদার্সের মতো শীর্ষ বাদকদের সঙ্গে যোগাযোগ চলছে।

তারাসহ বিশ্বের আরও প্রতিষ্ঠিত ও সুপরিচিত যন্ত্রশিল্পীরাও এতে অংশ নেবেন বলে জানা গেছে। এসব তথ্য নিশ্চিত করেছেন গানটির সংগীত পরিচালক সৈয়দ সুজন। ২০২২ সালের মাঝামাঝি সময়ে বিশ্বব্যাপী গানটির ১৩০টি ভার্সন প্রকাশ হবে একটি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে।

এ প্রসঙ্গে সৈয়দ সুজন বলেন, ‘বাংলাদেশে এ ধরনের কাজ আগে হয়েছে বলে আমার জানা নেই। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা বিশ্বে গানের মধ্য দিয়ে ছড়িয়ে দেওয়ার জন্য আমাদের এ প্রয়াস।

গানটি গিনেজ রেকর্ড বইয়ে জায়গা করে নেওয়া বিষয়টিও আমরা বিবেচনা করছি। আশা করছি সবকিছুই সুন্দরভাবে সম্পন্ন করতে পারব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *