বাংলাদেশ: রবিবার ২২ মে ২০২২ খ্রিস্টাব্দ
৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২০ শাওয়াল ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ২২ মে ২০২২ খ্রিস্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২০ শাওয়াল ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৭:১৫ পিএম

বইমেলা ১৫ ফ্রেব্রুয়ারি থেকে ১৭ মার্চ করার প্রস্তাব

5 / 100

এইনগরে অনলাইন ডেস্ক: আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত এবারের অমর একুশে গ্রন্থমেলার সময়কাল নির্ধারণের প্রস্তাব দিয়েছে প্রকাশক নেতৃবৃন্দ।
আজ মঙ্গলবার বাংলা একাডেমি আয়োজিত এক বৈঠকে এই প্রস্তাবনা দেন প্রকাশকরা।
এসময় বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি এবং বাংলাদেশ পুস্তক  প্রকাশক ও বিক্রেতা সমিতির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ বাসস’কে জানান, করোনাভাইরাস পরিস্থিতির কারণে অমর একুশে গ্রন্থমেলা বিষয়ে আয়োজিত বৈঠকে প্রকাশকরা চলতি বছরের বইমেলা আগামী  ১৫ ফেব্রুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত সময়সীমায় আয়োজনের প্রস্তাব দিয়েছেন।
তিনি বলেন, তাদের এই প্রস্তাবটি শিগগিরই সরকারের কাছে অনুমোদনের জন্য পাঠানো হবে। সরকারের উচ্চ পর্যায় থেকে চূড়ান্ত সিদ্ধান্ত নিশ্চিত করলেই উল্লেখিত সময়ের মধ্যেই এই মেলা করা হবে। এদিকে অমর একুশে গ্রন্থমেলার জন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।
জ্ঞান ও সৃজনশীল প্রকাশনা সংস্থার মনিরুল হক বলেন, করোনার প্রভাবে গতবারের বইমেলা নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেকারণে এবারের বইমেলা মার্চে নয়, ফেব্রুয়ারীর মধ্যে শেষ করার বিষয়ে মত দিয়েছে সাধারণ প্রকাশকেরা।
বিগত বছরের বইমেলার অভিজ্ঞতার কথা উল্লেখ করে তিনি বলেন, মার্চমাসের মাঝামাঝিতে ঝড়-বৃষ্টির কারণে বইমেলায় পাঠক সমাবেশ হয়নি। বই বিক্রির ক্ষেত্রেও তাতে বিরূপ প্রভাব ফেলেছে।
উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণের কারণে এ বছর মেলা দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *