বাংলাদেশ: রবিবার ২৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ
৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি

  বাংলাদেশ: রবিবার ২৩ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ | ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ | ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিজরি  

শেষ আপডেটঃ ৬:৩৫ পিএম

২০২২ সালের কাতার বিশ্বকাপ আমার: নেইমার

8 / 100

এইনগরে খেলাঘর: হলুদ জার্সিতে অভিষেকের পর বিশ্বফুটবলের চমক হয়ে হাজির হয়েছিলেন নেইমার জুনিয়র। পেলের উত্তরসূরী ভাবা হচ্ছিল তখন থেকেই। গায়েও চড়িয়েছেন ১০ নম্বর জার্সি।

ক্লাব ফুটবলেও দেখিয়েছেন পারফরম্যান্সের ঝলক। লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনায় দুর্দান্ত জুটি গড়ে কাঁপিয়েছেন ফুটবলবিশ্ব।

এখন এমবাপ্পেকে নিয়ে পিএসজির হয়ে মাঠ মাতাচ্ছেন। কিন্তু দেশের হয়ে কী অর্জন নেইমারের? সেই প্রশ্নে প্রশংসার ফুলঝুড়ি কিছুটা হলেও থমকে যাবে। কারণ দেশের হয়ে দুইটি বিশ্বকাপ খেললেও এখনো শিরোপা জেতা হয়নি নেইমারের। সদ্য অনুষ্ঠিত কোপা আমেরিকাও ঘরে তুলতে পারলেন না মেসি।

তবে একবছর পরই বড় সুযোগ আসছে। সামনে ২০২২ সালের কাতার বিশ্বকাপ। সেই প্রশ্নে নেইমার বললেন, ওই বিশ্বকাপটা আমার।

সম্প্রতি নিজের ক্লাব পিএসজির আগামী মৌসুমের ম্যাগাজিনের জন্য সাক্ষাৎকার দিয়েছেন নেইমার। আর তার সাক্ষাৎকার নিয়েছেন পিএসজিরই আরেক তারকা কিলিয়ান এমবাপ্পে।

বিশেষ ওই সাক্ষাৎকারে সংবাদকর্মীর ভূমিকায় শুরুতেই ফরাসি তারকা বলেন, ‘সংবাদকর্মী হিসেবে তো আমি তেমন ভালো না। কী জিজ্ঞেস করব তোমাকে? আচ্ছা, প্রায় সবকিছুই জেতার পর এখন তোমার সবচেয়ে বড় স্বপ্ন কী?’

নেইমার জবাব দেন, ‘ব্রাজিলের হয়ে বিশ্বকাপ ও পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতা আমার সবচেয়ে বড় স্বপ্ন। আর তোমার জন্য তো পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জয়?’

এমবাপ্পে পাল্টা প্রশ্ন ছুড়েন, ‘আমার জন্য আরেকটি বিশ্বকাপ কেন নয়?’

জবাবে নেইমার বলেন, ‘না, পরের বিশ্বকাপ আমার। এর বাইরে তুমি অন্য কোনো স্বপ্ন দেখতে পারো। বলো তোমার স্বপ্ন কি?’
 
তথ্যসূত্র: লিভারপুলইকো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *